পর্তুগালে প্রবাসীদের সুরক্ষা সামগ্রী দিয়েছে বাংলাদেশ ফেন্ডশিপ এসোসিয়েশন

বর্তমানে করোনা মোকাবেলায় এবং পরিস্থিতি উন্নতির দিক থেকে ইউরোপের মাঝে পর্তুগালের অবস্থান তৃতীয়। এর ধারাবাহিকতায় করোনা পরিস্থিতিকে আরো নিয়ন্ত্রণ এবং প্রবাসীদেরকে জনসচেতনতার জন্য পর্তুগাল বাংলাদেশ ফেন্ডশিপ এসোসিয়েশন (PBFA) প্রবাসী বাংলাদেশিদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।

শুক্রবার জুম্মার নামাজের পর রাজধানী লিসবনের বাঙালী অধ্যুষিত মাতৃ মনিজের বায়তুল মোকাররম জামে মসজিদে মুসুল্লিদের মাঝে এক প্যাকেট প্যারাসিটামল, ২৫ টি ফেইস মাস্ক ও একটি হ্যান্ড স্যানিটাইজার জেল প্রদান করা হয়।

জরুরী সুরক্ষা সামগ্রী বিতরণ নিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি রানা তাসলিম উদ্দিন বলেন, কমিউনিটির মানুষদের এই সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে সেবা দান ও এই মহামারির সময় পাশে থাকতে এমন আয়োজন। আমরা মনে করি করোনা মোকাবেলায় সুরক্ষার সামগ্রীর ব্যবহারের বিকল্প নেই। মহামারি পরিস্থিতির অসহায়ত্বে বাংলাদেশি কমিউনিটির কেউ যেন এর অভাব অনুভব না করে সেটাই আমাদের লক্ষ্য। সেই সঙ্গে করোনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর কাজও করছে”।

Travelion – Mobile

প্রসঙ্গত, ২০১৫ সালে সংগঠনটির জন্মের পর থেকে আজ অবধি এই সংগঠন স্থানীয় বাংলাদেশিসহ সর্বস্তরের কমিউনিটি মানুষদের সাথে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারি মোকাবিলায় তৃতীয় বারের মতো বিভিন্ন জরুরি ও খাদ্য সামগ্রী দিয়ে প্রবাসীদের পাশে দাঁড়ায়।

কমিউনিটির উন্নয়নে ২০১৭ সালে লিসবন মিউনিসিপ্যালিটির সাথে সমন্বয় করে আমাদের ভাষা দিবস এবং এর ইতিহাস নিয়ে সেমিনার আয়োজন, ২০১৮ সালে মাতৃম মনিজ হেলথ সেন্টারের সাথে সমন্বয় করে ডাক্তার, নার্স ও পর্তুগীজ স্থানীয় প্রশাসনিক মানুষদের নিয়ে স্বাস্থ্য ও মানুষিক হতাশা থেকে মুক্তি এবং এর করনীয় নিয়ে সেমিনারের আয়োজন করে। এছাড়াও, প্রতি বছর বনভোজন, বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ ও পর্তুগালের জাতীয় দিবসগুলো উদযাপন করে থাকে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!