পবিত্র কাবা ও মসজিদে নববীতে নামাজ স্থগিত

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া ঠেকাতে সৌদি আরব সৌদি আরব পবিত্র কাবা ও মসজিদে নববীতে ভেতর ও বাইরে দৈনিক নামাজ ও সাপ্তাহিক জুমার নামাজ পড়া স্থগিত করেছে।

এর আগে, মঙ্গলবার সৌদি আরব মক্কার মসজিদ আল হারাম ও মদিনার মসজিদে নববী বাদে দেশের অন্যান্য মসজিদে জামাতে নামাজ স্থগিত করেছিল।

আর জাজিরার খবরে বলা হয়, কর্তৃপক্ষ আগে শুধু মক্কার মসজিদের ভিতরে নামাজ পড়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছিল। বৃহস্পতিবার সরকার পবিত্র দুটি মসজিদের বাইরে নামাজ স্থগিত করেছে।

Travelion – Mobile

মক্কার গ্র্যান্ড মসজিদের জেনারেল প্রেসিডেন্সি এবং মদিনায় নবীর মসজিদের মুখপাত্র হানী বিন হোসনি হায়দারকে উদ্ধৃত করে দেশটির সরকারি এসপিএ বার্তা সংস্থা কবরে বলা হয় ” প্রেসিডেন্সি এবং সুরক্ষা ও স্বাস্থ্য কর্তৃপক্ষ শুক্রবার থেকে গ্র্যান্ড মসজিদ [মসজিদ আল হারাম] এবং নবীর মসজিদ [মসজিদ আল-নববি] এর বাইরের স্কোয়ারগুলিতে উপস্থিতি এবং প্রার্থনা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। ”

জেনারেল প্রেসিডেন্সি অব দ্য গ্র্যান্ড মস্ক অ্যান্ড দ্য প্রফেট’স অ্যাফেয়ার্সের মুখপাত্র টুইটার বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।

সৌদি আরব থেকে সর্বশেষ পাওয়া তথ্যে দেশটিতে ২৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। করোনা রোধে ইতিমধ্যে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে দেশটি । মসজিদ বন্ধ করার পাশাপাশি এটি আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দিয়েছে, ছরব্যাপী ওমরাহ হজ স্থগিত করেছে, শিক্ষাপ্রতিষ্ঠান, মল এবং রেস্তোঁরা বন্ধ করে দিয়েছে এবং জনগণকে কাজ বন্ধ করতে বলা হয়েছে।

এদিকে, সৌদি আরবের বাদশাহ সালমান বলেছেন, তার দেশ করোনা বিস্তার রোধে ব্যবস্থা গ্রহণ করবে এবং নাগরিকদেরকে মহামারী মোকাবিলার জন্য সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছে।

“আমরা বিশ্বের ইতিহাসে একটি কঠিন সময় পার করছি, কিন্তু আমরা সম্পূর্ণরূপে অবগত যে, এটি তার নিষ্ঠুরতা, তিক্ততা এবং অসুবিধা সত্ত্বেও পেরিয়ে যাবে,” পাঁচ মিনিটের টেলিভিশনে ভাষণে ৮৪ বছর বয়সী এই বাদশাহ বৃহস্পতিবার বলেছিলেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!