নেপালে ইয়ুথ কনক্লেভের বাংলাদেশি তরণদের দূতাবাসের সংবর্ধনা

চতুর্থ নেপাল-বাংলাদেশ ইয়ুথ কনক্লেভ-এ অংশগ্রহণকারীদের সংবর্ধনা দিয়েছে নেপালে বাংলাদেশ দূতাবাস।

২৭-২৮ ফেব্রুয়ারি নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত দুইদিনব্যাপী ইয়ুথ কনক্লেভ-এ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২০ জন এবং নেপালের সাতটি প্রদেশের ৩০ জন শিক্ষার্থী অংশ নেন ।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম শত বার্ষিকী -“মুজিব শতবর্ষ” উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ দূতাবাস কাঠমান্ডু চতুর্থ নেপাল-বাংলাদেশ ইয়ুথ কনক্লেভ আয়োজনে সহায়তা প্রদান করে।

Travelion – Mobile

রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে দূতাবাস ভবনে ইয়ুথ কনক্লেভ-এ অংশগ্রহণকারী বাংলাদেশি তরুণদের স্বাগত জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সালাহউদ্দিন নোমান চৌধুরী এবং দূতাবাসের কর্মকর্তারা। অংশগ্রহণকারীদের বাংলাদেশ দূতাবাসের বিভিন্ন কার্যক্রম এবং দূতাবাস প্রদত্ত সেবাসমূহের বিষয়ে অবহিত করা হয় ।

রাষ্ট্রদূত বাংলাদেশ-নেপাল দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়ে তরুণদের অবহিত করে আশা প্রকাশ করেন যে, দুই দেশের তরুন প্রজন্মের মিথস্ক্রিয়ার মাধ্যমেই বন্ধন সুদৃঢ় হতে পারে ।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নেপালের লামজুং জেলাস্থ মারস্যিয়াংদি গ্রামীণ পৌরসভার সহ সভাপতি এবং নেপাল জাতীয় যুব পরিষদের একজন সদস্য উপস্থিত ছিলেন ।

এর আগে ২৭ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকালে নেপাল ট্যুরিজম বোর্ডের অডিটোরিয়ামে অনুষ্ঠিত চতুর্থ নেপাল-বাংলাদেশ ইয়ুথ কনক্লেভ-এর উদ্বোধনী অনুষ্ঠানে নেপালের ভুমি ব্যবস্থাপনা, সমবায় এবং দারিদ্র্য বিমোচন বিষয়ক মন্ত্রী ড. শিবা মায়া তুম্বাহামফে প্রধান অতিথি এবং নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সালাহউদ্দিন নোমান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নেপালের বিভিন্ন শিক্ষা-গবেষণা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, ছাত্র-ছাত্রী, সুশীল সমাজ, সাংবাদিক সহ, নেপালে বসবাসরত প্রবাসী বাংলাদেশীগণ অংশগ্রহণ করেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!