নিসচা মালয়েশিয়া চ্যাপ্টারের সভাপতি হলেন অধ্যাপক সুলতানা আলম

নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর মালয়েশিয়া চ্যাপ্টারের চলতি মেয়াদের সভাপতির দায়িত্ব পেলেন অধ্যাপক ড. সুলতানা আলম। বর্তমান সভাপতি আহমেদ ওবায়দুস সামি কর্মসূত্রে ভারতে স্থানান্তরিত হওয়ায় ড. সুলতানাকে এই দায়িত্বে দেওয়া হয়।

গত ১৬ মে মালয়েশিয়া চ্যাপ্টারের এক সভায় নির্বাহী সদস্যদের সকলের সম্মতিক্রমে চলতি মেয়াদের বাকি সময়ের জন্য তাকে সভাপতি নির্বাচিত করা হয়।

সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়া বাংলাদেশ ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর আলম।

Travelion – Mobile

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিসচা মালয়েশিয়া চ্যাপ্টারের সহ-সভাপতি শাকিল আহমেদ, সাধারণ সম্পাদক অনুপম পাল, যুগ্ম সাধারণ সম্পাদক এসএসএম খুররম, সাংগঠনিক সম্পাদক জাফর ফিরোজ, অর্থ বিষয়ক সম্পাদক ড. নাজমুল হাসান, অফিস বিষয়ক সম্পাদক ড. সাদিয়া ফেরদৌসি, প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. সহিদুল হাসান, আইন বিষয়ক সম্পাদক ড. মো. বেলাল হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদিকা ড. হালিমা সাদিয়া হাকিম, যুব বিষয়ক সম্পাদক মো. রুহুল আমিন সরকার।

 মালয়েশিয়া চ্যাপ্টারেরনির্বাহী সদস্যদের সঙ্গে নতুন  সভাপতি অধ্যাপক ড. সুলতানা আলম
মালয়েশিয়া চ্যাপ্টারেরনির্বাহী সদস্যদের সঙ্গে নতুন সভাপতি অধ্যাপক ড. সুলতানা আলম

ড. সুলতানা আলম মালয়েশিয়ার টুঙ্কু আবদুল রহমান বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী করেন।ড. সুলতানা মালয়েশিয়ার পুত্রা ইউনিভার্সিটি থেকে পিএইচডি সম্পন্ন করেন। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষকতা এবং সুলতান ইদ্রিস ইউনিভার্সিটি মালয়েশিয়াতে স্থায়ী শিক্ষকতা শুরু করার পর ২০১৬ সালে টুঙ্কু আব্দুল রহমান বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

তিনি বেশ কয়েকটি আন্তর্জাতিক সূচক জার্নালের সম্পাদকীয় প্রধান ও এডিটরিয়াল বোর্ডের সদস্য এবং অনেকে পুরস্খারের অধিকারী। ফিলিপাইন মাল্টিডিসিপ্লিনারি রিসার্চথেকে সেরা গবেষক পুরস্কার, ইউনিভার্সিটি পেন্ডিডিকান সুলতান ইদ্রিস থেকে অসামান্য পরিষেবা পুরস্কার অর্জন করেন। তার অসামান্য অবদানের জন্য প্রথম বাংলাদেশু নারী সাকসেসফুল পিপলস ইন মালয়েশিয়া’ শীর্ষক বইয়ে জায়গা পেয়েছেন তিনি।

এছাড়া ড. সুলতানা আলম স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। বর্তমানে International Association of Research Ethics Across Disciplines এর আন্তর্জাতিক সভাপতি হিসাবে কাজ করছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!