নিউইয়র্কে জালালাবাদ অ্যাসোসিয়েশনের স্বাধীনতা দিবস উদযাপন

ইফতার ও দোয়া মাহফিল আয়োজন

যুক্তরাষ্ট্র প্রবাসীদের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইনকের আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬শে মার্চ) কুইন্সের জয়া হলে অঅয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ বিপুল প্রবাসী বাংলাদেশি ।

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সভাপতি বদরুল হোসেন খানের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিমের পরিচালনায় অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মো. মহিউদ্দিন দেওয়ান, জালালাবাদ অ্যাসোসিয়েশনের বোর্ড অব ট্রাস্টি ও সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, অ্যাটর্নী মঈন চৌধুরী, ছদরুন নূর, কাউসারুজ্জামান কয়েছ, অনুষ্ঠানের স্পন্সর কমিউনিটি অ্যাক্টিভিস্ট শমসের আলী, সাবেক সাধারণ সম্পাদক জুনেদ এ খান, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী ও বিশিষ্ট চিকিৎসক ডা. মাহফুজুর রহমান।

Travelion – Mobile

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

বক্তব্য রাখেন, অনুষ্ঠানের আহ্বায়ক ও সংগঠনের সহ-সভাপতি শফিউদ্দীন তালুকদার, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাসিব মামুন, কার্যকরী পরিষদের সদস্য শামীম আহমেদ।

আলোচনা সভায় বক্তারা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদের মহান আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

তারা বলেন, একটি স্বাধীন দেশের পাসপোর্ট আমাদের হাতে থাকায় আজ আমরা যুক্তরাষ্ট্রের মত একটি উন্নত দেশে বসবাস করার সুযোগ পেয়েছি আর এই সুযোগটি যারা করে দিয়েছেন তাদের ঋণ কোনদিন শোধ হবে না।

সংগঠনের সভাপতি বদরুল হোসেন খান বলেন, জালালাবাদ অ্যাসোসিয়েশন বর্তমানে একটি বিশেষ ক্রান্তিকাল অতিক্রম করছে তবে ব্যক্তির চেয়ে সংগঠন বড় যার প্রমাণ আজকের এই অনুষ্ঠান।

সকল ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, জালালাবাদবাসীর ঐক্য ও সংগঠনের স্বার্থে আমি এবং আমার পরিষদ যে কোন ধরনের সমাধানের জন্য প্রস্তুত।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আঞ্জুমানে আল ইসলাহ’র সাধারণ সম্পাদক কারী খালেদ মিয়া ও জামাল হোসেন ও ইফতারের দোয়া পরিচালনা করেন মাওলানা রশিদ আহমেদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জালালাবাদ অ্যাসিয়েশন অফ আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ মজিদ, আতাউর রহমান সেলিম, আহমেদ জিল্লু, সাবেক সহ সভাপতি জুসেফ চৌধুরী, সাব্বির হোসেন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ড সোসাইটির সভাপতি ও সাবেক সহ সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম দেলোয়ার ও সাবেক সভাপতি শেখ হায়দার আলী, বাংলাদেশ সোসাইটির বোর্ড অফ ট্রাস্ট্রি আজিমুর রহমান বুরহান, সহ সভাপতি ফারুক চৌধুরী, গণসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সদস্য মো. সাদী মিন্টু, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটির সভাপতি তোফাজল হোসেন আহমেদ, সাবেক সভাপতি সোহান আহমেদ টুটুল ও সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি মো. আজদু মিয়া তালুকদার, বিয়ানীবাজার সামাজিক সাংস্কৃতিক সমিতির সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব, সাবেক সভাপতি মোস্তফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, সদস্য মো. জামাল হোসেন, রেজাউল আলম অপু।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, নিউইয়র্ক গোলাপগঞ্জ সোসাইটির সদস্য শেখ আতিকুল ইসলাম, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি নাজমুন হাসান কুবাদ, সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন, কুলাউড়া বাংলাদেশি এসোসিয়েশনের সভাপতি শাহ আলাউদ্দিন, সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, সাবেক সভাপিত আবুল কালাম, মোশাদীন জে রাশেদ, আজিজুল হক স্বপন, ওসমানীনগর অ্যাসোসিয়েশনের সভাপতি আজিজ আহমদ ছালিক, সাধারণ সম্পাদক ফকরুল চৌধুরী মিসলু, সহ সভাপতি মালিক শেখ,কোষাধ্যক্ষ আব্দুল মজিদ, ও সাবেক সভাপতি বশির উদ্দিন আহমেদ, সুনামগঞ্জ জেলা সমিতির সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোহেল, সদস্য শফিকুর রহমান, মো. আবু ফজর ও প্রচার সম্পাদক কাজিরুল ইসলাম, মহানগর বিএনপির যুগ্ন আবহবায়ক মো. রিপন মিয়া, হেলথ ফার্স্টের কর্মকর্তা তৌহিদুল ইসলাম, মাহবুবুল তরফদার, শরিফুল চৌধুরী, নুরুল ইসলাম চৌধুরী, সাবুল আহমেদ, সোনার বাংলা পিপল সার্ভিসের স্বত্বাধিকারী সারোয়ার হোসেন, পেনসিলভানিয়ার কমিউনিটি নেতা আব্দুল আলিম ও বাংলাদেশি ইয়ুথ অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ফাহিম শাকিল অপু, মারওয়ান আহমেদ, মূলধারা রাজনৈতিকবিদ শাবুল উদ্দিন প্রমূখ।

কার্যকরী পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হোসেন আহমেদ, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির,আইন ও আন্তর্জাতিক সম্পাদক বুরহান উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক জাহিদ আহমেদ খান, কার্যকরী সদস্য শামীম আহমেদ (সুনামগঞ্জ জেলা) ও দেলোয়ার হোসেন মানিক (হবিগঞ্জ)।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!