‘নতুন করোনা’ পরিস্থিতিতে যুক্তরাজ্যে ছেড়ে দেশে ফিরলেন ২০২ প্রবাসী

সিলেট নামলেন ১৬৫ যাত্রী

করোনার নতুন রূপ ছড়িয়ে পড়েছে যুক্তরাজ্যে। এমন পরিস্থিতিতে লন্ডন থেকে ২০২ প্রবাসী দেশে ফিরলেন। যার মধ্যে ১৬৫ জনই আতঙ্কে থাকা প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলের।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ১৬৫ জন যাত্রী। বাকি ৩৭ জন ছিলেন ঢাকার যাত্রী। তাদের একই ফ্লাইটে করে ঢাকায় পাঠানো হয়।

লন্ডনে করোনার নতুন রূপ ছড়িয়ে পড়ার পরও বুধবার (২৩ ডিসেম্বর) হিথ্রো বিমানবন্দর থেকে ২০২ জন যাত্রী নিয়ে বাংলাদেশ অভিমুখে যাত্রা করে বিমানের ফ্লাইটটি।

Travelion – Mobile

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে স্বাস্থ্য বিভাগের একটি দল করোনার নেগেটিভ সার্টিফিকেটধারীদের পরীক্ষা-নিরীক্ষা করে সিলেটের যাত্রীদের ছেড়ে দেয় বলে জানিয়েছেন ব্যবস্থাপক হাফিজ আহমদ ।

তিনি আরও জানান, ৬ জনের করোনা পরীক্ষার কাগজাদি সন্দেহ হলে তাদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত হয়। পরবর্তীতে তথ্য-প্রযুক্তির সহায়তায় তারা তাদের তথ্যপ্রমাণ দিতে পারায় ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন : বাংলাদেশেও পাওয়া গেল নতুন করোনাভাইরাস!

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল স্থানীয় মিডিয়াকে বলেন, স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনার সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন। লন্ডন থেকে আগত যাত্রীদের ৬ জনের করোনা নেগেটিভ সনদ না থাকায় তাদের কোয়ারিন্টিনে নেওয়ার সিদ্ধান্ত হলেও তথ্যপ্রমাণ দিতে পারায় তাদের ছেড়ে দেওয়া হয়। এছাড়াও তাদেরকে বাধ্যতামূলক ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এদিকেযুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন ছড়িয়ে পড়ায় জনমনে শঙ্কা তৈরি হওয়ায় সেখানকার ফ্লাইট জোরালোভাবে মনিটর করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সকালে তার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে তিনি বলেন, লন্ডনসহ বিভিন্ন দেশের ফ্লাইটের বিষয়ে সরকার সজাগ রয়েছে। লন্ডন-ঢাকা-লন্ডন ফ্লাইটের বিষয়ে পরিস্থিতি গুরুতরভাবে মনিটর করা হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!