দেশ থেকে দক্ষিণ কােরিয়ায় ফেরা দুই বাংলাদেশির করোনা শনাক্ত

করোনাজয়ী দক্ষিণ কোরিয়া এই প্রথম দুজন করোনা আক্রান্ত বাংলাদেশি শনাক্ত হয়েছেন। তবে তারা দেশটিতে আক্রান্ত হন নি। তারা বাংলাদেশে আটকেপড়া কোরিয়াপ্রবাসী, বিশেষ ফ্লাইটে ১১ মে ফিরেছিলেন কোরিয়ায়।

ঢাকা থেকে কোরিয়ান এয়ারলাইন্সের বিশেষ চার্টার্ড ফ্লাইটে দক্ষিণ কোরিয়া ফেরা যাত্রীদের মধ্যে ৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এর মধ্যে ২ জন বাংলাদেশি এবং ৩ জন কোরিয়ান।

মঙ্গলবার (১৩ মে) এ তথ্য নিশ্চিত করে সিউলে বাংলাদেশ দূতাবাসের বিজ্ঞপ্তি জারি করে ওই ফ্লাইটের সকল কোরিয়াপ্রবাসী বাংলাদেশিকে সতকর্তামূলক ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে ।

Travelion – Mobile

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোরিয়ান এয়ার এর বিশেষ চার্টার্ড ফ্লাইটে দক্ষিণ কোরিয়ায় আগমনকারী সকল বাংলাদেশি নাগরিকদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উক্ত ফ্লাইটের যাত্রীদের মধ্যে পাঁচ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে তিন জন কোরিয়ান নাগরিক এবং দুইজন বাংলাদেশি নাগরিক রয়েছেন।”

এ অবস্থায় বাংলাদেশে দূতাবাস চার্টার্ড ফ্লাইটে দক্ষিণ কোরিয়ায় ফেরত সকল বাংলাদেশি নাগরিককে কঠোরভাবে ১৪-দিনের সংগনিরোধ (self quarantine) বিধি অবলম্বন করবার জন্য বিশেষভাবে অনুরোধ করেছে।

এ বিষয়ে কারো কোন তথ্যের প্রয়োজন হলে সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করবার জন্য অনুরোধ জানানো হয়েছে।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়া কোরিয়ানদের ফিরিয়ে নিতে কোরিয়ান এয়ারের একটি বিশেষ ফ্লাইটে সোমবার ঢাকায় যায় এবং সেখান থেকে রওনা হয়ে মঙ্গলবার রাজধানী সিউলের ইনছন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এই বিশেষ ফ্লাইটে কোরিয়ানদের পাশাপাশি দেশে আটকে পড়া ৯০ প্রবাসী বাংলাদেশিও কোরিয়া ফিরে আসেন। এদের মধ্যে শিক্ষার্থী, ব্যবসায়ী, ‘অ্যামপ্লয়মেন্ট পারমিট সিস্টেম (ইপিএস)’ কর্মী রয়েছেন।

কোরিয়া ফেরার পর পরীক্ষায় ওই ফ্লাইটের দুইজন বাংলাদেশ ও তিন কোরিয়ানের করােনা পজেটিভ আক্রান্ত হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!