দুর্নীতির অভিযোগে ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার

ইউরোপীয় পার্লামেন্টের দুর্নীতিবিরোধী তদন্তের অংশ হিসেবে বেলজিয়াম পুলিশ ইউরোপীয় পার্লামেন্টের অন্যতম ভাইস প্রেসিডেন্ট ইভা কাইলিকে গ্রেপ্তার করেছে। এ মামলার সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানায় ইউরো নিউজ।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

ইভা কাইলি হলেন একজন গ্রিক রাজনীতিবিদ ও ও সংসদ সদস্য, যিনি প্যানহেলেনিক সোশ্যালিস্ট মুভমেন্ট (PASOK) এর অন্তর্গত। এ বছরের ১৮ জানুয়ারি তিনি ৪৫৪ ভোট পেয়ে ইউরোপীয় পার্লামেন্টের ১৪ জন ভাইস প্রেসিডেন্টের একজন নির্বাচিত হন। ইভা একজন প্রাক্তন টেলিভিশন সংবাদ উপস্থাপক যিনি ২০১৪ সাল থেকে ইউরোপীয় পার্লামেন্টের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

Travelion – Mobile

স্থানীয় সময় শুক্রবার (৯ ডিসেম্বর) মামলার অপর চার আসামিকে গ্রেপ্তারের পর তাকে গ্রেপ্তার করা হয়। বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে দুর্নীতির অভিযোগের তদন্তে তার নাম এসেছে।

পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য কাইলিকে আটক করেছে। এর আগে গ্রেপ্তার হওয়া চারজনের অন্যতম সহযোগী তিনি।

এর আগে বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটর রাজধানী ব্রাসেলসে ১৬টি স্থানে পুলিশ অভিযানে ছয় লাখ ইউরো উদ্ধারের পরে তাদের গ্রেপ্তারের ঘোষণা করেছিলেন।

প্রসিকিউটররা বিশেষভাবে সন্দেহভাজনদের শনাক্ত করেননি বা জড়িত দেশগুলোর নাম দেননি। এ ক্ষেত্রে তারা কেবলমাত্র জানিয়েছে, এটি একটি গালফ রাষ্ট্র ছিল।

তবে এ মামলার ঘনিষ্ঠ সূত্র সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, প্রতিবেদনে ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইউরোপীয় পার্লামেন্টের সদস্য হিসেবে দায়িত্ব পালন করা একজন ইতালীয় সমাজতন্ত্রীকে দুর্নীতির জন্য কাতারের সন্দেহজনক প্রচেষ্টার কথা তুলে ধরা হয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!