দুবাই বাস দুর্ঘটনা : ওমানি চালকের জেল ৭ থেকে এক বছরে হ্রাস

২০১৯ সালে বাস দুর্ঘটনায় ১৭ জন যাত্রীর মৃত্যুর জন্য দোষী করা ওমানি বাস চালকের জেল সাজা সাত বছর থেকে এক বছরে নামিয়েছে দুবাইয়ের একটি আদালত।

বৃহস্পতিবার জারি করা রায় অনুসারে, দুবাই আপিল আদালত জেল সাজা কমিয়ে এক বছর করেছে, তবে চালককে অবশ্যই ৫০ হাজার জরিমানার পাশাপাশি ক্ষতিগ্রস্থদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৩.৪ মিলিয়ন দিহরাম দিতে হবে।

এই দুঘর্টনা হয়েছিল ২০১৯ সালের ৬ জুনে। মাস্কাট-টু-দুবাই রুটে মাওয়াসালাতের বাস চালক রশিদিয়া রোডের দিকে মোহাম্মদ বিন জায়েদ রোড থেকে মোড় ঘুরিয়ে ৯৪ কিমি / ঘন্টা বেগে একটি ওভারহেড উচ্চতার বাধার বাধাটিকে আঘাত করে, যেখানে তার রশিদিয়া মেট্রোতে একটি নির্ধারিত স্টপ করার কথা ছিল। চালক ডানদিকে যাওয়ার পরিবর্তে একটি ভুল বাঁক নিয়েছিল,যা বাসের জন্য উপযোগী ছিল না, ফলে দুঘর্টনায় পড়ে।

Travelion – Mobile

এতে ১৭ জন নিহত এবং ১৩ জন আহত হয়। নিহতদের মধ্যে ১২ জন ভারতীয়, দুই পাকিস্তানি, একটি আইরিশ, ওমানি এবং ফিলিপিনো নাগরিক ছিলেন।

দুবাই পুলিশের তদন্ত প্রকাশিত হয়েছে যে, ৫৫ বয়সী ড্রাইভার সীমার দ্বিগুণের বেশি গতিতে বাস চালাচ্ছিলেন।

২০১৯ সালে দুবাই ট্র্যাফিক কোর্ট চালককে ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছিল এবং ৫০ হাজার দিরহাম জরিমানা প্রদানের পাশাপাশি জেল খাটানোর পরে তাকে দেশ থেকে বিতাড়ন বা বহিস্কার করার নির্দেশ দিয়েছিল।

আপিল আদালত এখন বহিস্কার আদেশ বাতিল করে দিয়েছে তবে তাকে ৫০ হাজার দিরহাম জরিমানা দিতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!