দুবাই থেকে বিমানে ফিরলেন ৩৯১ বাংলাদেশি

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আটকে পড়া ৩৯১ বাংলাদেশি দেশে ফিরেছেন। ফ্লাইটটি ভোর ৪টা ৩৬ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে বলে বিমানবন্দর সূত্র নিশ্চিত করেছে। এর আগে বৃহস্পতিবার রাতে আবুধাবি থেকে ইতিহাদ এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইট ঢাকায় ফিরেছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আগত সবাই স্বাস্থ্য সনদ নিয়ে দেশে ফিরেছেন। তাদের কেউ করোনা সংক্রমিত নন। তবে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

দুবাই সূত্রে জানা গেছে, করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর আমিরাতের সঙ্গে আকাশ পথে বন্ধ রয়েছে স্বাভাবিক বিমান চলাচল। তবে বেশ কিছু বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে দেশটি। লকডাউন পরবর্তী সময় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর এবং দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ১৩টি বিশেষ ফ্লাইট ফিরেছে ঢাকায়। এসব ফ্লাইটের প্রতিটিতে গড়ে ফিরেছেন ২৫০ জন যাত্রী।

Travelion – Mobile

জানা গেছে, স্বাভাবিক বিমান চলাচল শুরু না হওয়া পর্যন্ত এখন থেকে প্রতি সপ্তাহে তিনটি করে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে দেশটি।

এর আগে গতকাল ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফেরেন। তারও আগে ১১ জুন দোহা থেকে বাংলাদেশে আসেন ৪০৯ বাংলাদেশি। ৬ জুন মালদ্বীপ থেকে আসেন ২৬৫ বাংলাদেশি। ৩ জুন কুয়ালালামপুর থেকে ফেরেন ১৪০ বাংলাদেশি, ৩১ মে দুবাই থেকে আসেন ২৬২ বাংলাদেশি।

এদিকে বন্ধ থাকা আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে আগামী ১৬ জুন থেকে। তবে প্রথম পর্যায়ে শুধু লন্ডন ও কাতার রুটে এই সীমিত পরিসরে ফ্লাইট চালু হবে। পরবর্তীতে ধীরে ধীরে অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা তুলে নিলে সেসবস দেশেও ফ্লাইট চালু হবে বলে জানা গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!