দুবাইয়ে ফিরতে সীমিত আকারে ফ্লাইট চালু করবে এমিরেটস

বিশ্বের প্রথম সারির বিমানসংস্থা দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স জানিয়েছে, দুবাইয়ে ফিরে আসতে ইচ্ছুকদের কথা বিবেচনা করে তারা সীমিত পরিসরে কিছু যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে।

এর আগে এপ্রিলের শেষে বিমানসংস্থাটি ফ্রাঙ্কফুর্ট, জার্মানি এবং লন্ডন হিথ্রোতে ফিরে যেতে সীমিত পরিসরে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল। তারা ওয়েবসাইটে জানানো হয়ছে, সময় যত গড়াবে ততই নতুন নতুন ফ্লাইট এই তালিকায় যোগ হবে।

আরব নিউজের প্রতিবেদন সূত্রে জানা গেছে, দুবাইয়ের ফিরতি ফ্লাইটের এই সেবাটি শুধুমাত্র সেসব অধিবাসি পাবেন যারা অনলাইনে সংযুক্ত আরব আমিরাতের তোয়াজুদি আকামা সেবা বা Twajudi Resident service নিয়ে ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) এর মাধ্যমে দেশে ফেরার অনুমোদন নিয়েছেন।

Travelion – Mobile

এমিরেটসের ওয়েবসাইটে আরো জানানো হয়, “আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি এবং আমরা আশা করছি যত তাড়াতাড়ি সম্ভব পরিস্থিতি বিবেচনা করে আমাদের সেবা পুনরায় চালু করব। এসব বিষয়ের মধ্যে যেসব আমাদের বিবেচনা করতে হচ্ছে সেগুলো হল: সরকারি অনুমোদন পাওয়া, যাতায়াতের বিধিনিষেধ শিথিল এবং বাণিজ্যিক চাহিদা। এসব আমাদের অনুকূলে আসলে সাথে সাথেই আমরা আমাদের কার্যক্রম নিয়ে ঘোষণা দিব। ”

এমিরেটসের বরাত দিয়ে আরব নিউজে আরও বলা হয়, এক্ষেত্রে দেশে যারা ফিরে আসবেন সেসকল যাত্রীকে দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের একটি বাধ্যতামূলক পরীক্ষার মধ্য দিয়ে দেশে প্রবেশ করতে হবেন এবং তাদের সকলকেই ১৪ দিনের কোয়ারান্টাইনে থাকতে হবে।

এর আগে বৃহস্পতিবার ইত্তেহাদ এয়ারওয়েজ ঘোষণা দিয়েছিল ৯ মে থেকে তারা সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে ফেরার জন্য প্রবাসী ও নাগরিকদের সুবিধার্থে ওয়ানওয়ে ফ্লাইট পরিচালনা করবে।

করোনা ঠেকাতে গেল ২৩ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাতে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। এখন সেটি ধীরে ধীরে আবার তুলে নেয়া হলেও যাত্রীদের থেকে উপর সমস্ত সরকারি বিধিনিষেধ কবে তোলা হবে, তা আপাতত নিশ্চিত নয়। কারণ সকল জাতীয়তার আগমনে আরব আমিরাতের নিষেধাজ্ঞা এবং দেশের বাইরে নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞার নির্দেশনা এখনো জারি রয়েছে।

গেল সপ্তাহে ইত্তেহাদ ও এমিরেটসের কর্মকর্তারা জানিয়েছেন, করোনা পূর্ববর্তী অবস্থা এভিয়েশন শিল্পে ফিরে আসার জন্য আরো তিন বছর সময় লাগতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!