দুবাইয়ে আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্মে প্রথম বাংলাদেশি শিল্পী

অ্যাশেজের জুনায়েদ ইভান

সংযুক্ত আরব আমিরাতের দুবাইভিত্তিক আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্ম স্পটিফাই-এ প্রথম বাংলাদেশি হিসেবে আমন্ত্রিত হলেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড অ্যাশেজের শিল্পী জুনায়েদ ইভান।

আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্ম হিসেবে বাংলাদেশে প্রায় এক বছর হল যাত্রা শুরু করেছে স্পটিফাই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খোলা হয়েছে স্পটিফাই বাংলাদেশের পেজ। দুবাইয়ে অবস্থিত স্পটিফাই এর কার্যালয়টির মাধ্যমে মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়ায় তাদের কার্যক্রম পরিচালিত হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

বুধবার দুবাইয়ে অবস্থিত প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হন ইভান। এ সময় উষ্ণ অভ্যর্থনায় কার্যালয় পরিদর্শনের পাশাপাশি তার সংগীত জীবনের নানা দিক নিয়েও আলোচনা হয়। স্পটিফাইয়ের স্টুডিওতে লাইভ গান করেন ইভান।

নির্মাণ করা হয় একটি বিশেষ প্রোমোশনাল কন্টেন্ট। শুধু তাই নয়, অ্যাশেজের সঙ্গে বছরব্যাপী নতুন কিছু চমকলাগা প্রজেক্টও করতে আগ্রহী হয় স্পটিফাই।

দুবাইয়ে স্পটিফাই কার্যালয়ে ইভানকে সঙ্গ দেন স্পটিফাইয়ে প্রথম দুই বাংলাদেশি হিসেবে কর্মরত আর্টিস্ট অ্যান্ড লেবেল পার্টনারশিপ কো-অর্ডিনেটর মো. একরামুজ্জামান একরাম ও এডিটোরিয়াল কো-অর্ডিনেটর মীর রাসেল আহমেদ।

ইভান জানান, ‘সম্প্রতি আমার ব্যান্ড ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করে স্পটিফাই কর্তৃপক্ষ। সে সূত্রেই দুবাইয়ে তাদের আমন্ত্রণে আসা। দারুণ একটা সময় কেটেছে। বাংলাদেশে স্পটিফাইয়ের নতুন যাত্রায় প্রথমেই আমাকে সঙ্গী করায় আমি গর্বিত ও আনন্দিত। তাদের সঙ্গে বেশ কিছু চমকলাগা প্রজেক্টে কাজ করতে যাচ্ছি।’

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

“২০২৩ সাল জুড়ে আমিসহ বাংলাদেশের শিল্পীদের সঙ্গে কি ধরণের পরিকল্পনা রয়েছে তা নিয়ে জানায় আমাকে তারা। সেই ধারাবাহিকতায় আমার ব্যান্ড অ্যাশেজ-এর সঙ্গেও পৃথকভাবে কিছু কাজ করতে আগ্রহী তারা।”

শুধু তাই নয়, নতুন বছরে বাংলাদেশের নতুন নতুন মিউজিক্যাল ইভেন্টগুলোতেও সহযোগী হিসেবে যুক্ত হবে স্পটিফাই। ‘এটি আমাদের দেশের সংগীতাঙ্গনের জন্য আনন্দের খবর।’ – বলেও জানান ইভান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!