তুরস্ক-বাংলাদেশের দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক

তুরস্কের ইস্কেসাহির আনাদোলু বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক হস্তান্তর করা হয়েছে।

রোববার (৯ অক্টোবর) রাজধানী আঙ্কারায় বাংলাদেশ দূতাবাসে আনাদোলু বিশ্ববিদ্যালয়ের রেক্টর ফুয়াত এরদালের কাছে এই স্মারক তুলে দেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মস্য়ূদ মান্নান।

বাংলাদেশ দূতাবাসে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উভয় দেশের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা এবং গবেষণা করার সুযোগ পাবেন।

Travelion – Mobile

রাষ্ট্রদূতের আমন্ত্রণে রেক্টর ফুয়াত এরদাল সমঝোতা স্মারক বাস্তবায়নে উভয় বিশ্ববিদ্যালয়ের সমর্থন প্রত্যাশা করেন এবং তুরস্ক ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরও গভীর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আর পড়তে পারেন : তুরস্কে পড়ুয়া বাংলাদেশি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

এ সময় রাষ্ট্রদূত মস্য়ূদ মান্নান বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে দুই দেশের মধ্যে একাডেমিক সহযোগিতা বৃদ্ধি পাবে এবং দুই বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে তুরস্ক-বাংলাদেশের সম্পর্ক উন্নয়ন হবে।

তিনি বাংলাদেশ-তুরস্ক সম্পর্কের ঐতিহাসিক, ধর্মীয় এবং সামাজিক প্রেক্ষাপট পুনর্ব্যক্ত করেন। সবশেষে তিনি ছুটির দিনে উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

আর পড়তে পারেন : তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ‘এডুকেশনাল সামার স্কুল’

পরে আব্দুল করিম কুজু মসজিদের প্রধান ইমাম রাসিম দুরান ঈদে মিলাদুন্নবি (স.) উপলক্ষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

আকাশযাত্রার ফেসবুক পেইজে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!