তুরস্কে কোরআন হিফজ করায় ২৯০ তরুণ-তরুণীকে বিশেষ সম্মাননা

পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করায় তুরস্কের ২৯০ তরুণ-তরুণীকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) পূর্বাঞ্চলীয় মালাতিয়া এলাকায় সমাপনী অনুষ্ঠানে তাদের এ সম্মাননা দেওয়া হয়। এতে তুরস্ক সরকারের উচ্চপদস্থা কর্মকর্তা ও স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

টিআরটির খবরে জানা যায়, ২৯০ ছেলে ও মেয়ে হাফেজদের সম্মাননা প্রদানের সমাপনী অনুষ্ঠানে তুরস্কের ধর্ম বিষয়ক উপঅধিদপ্তরের উপপ্রধান ইবরাহিম হিলমি কারসালিসহ অন্যান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

পবিত্র কোরআন তেলাওয়াতের অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানস্থলে হাফেজরা প্রবেশ করে একটি আধ্যাত্মিক আবহ তৈরি করে। এ সময় তারা সবার কাছে নিজেদের জন্য দোয়া প্রার্থনা করেন।

ইবরাহিম কারসালি বলেন, ‘আমাদের দেশে পবিত্র কোরআনের অসংখ্য হাফেজ আছেন। সবাইকে পবিত্র কোরআনের সংস্কৃতির প্রসার ঘটাতে হবে।’ এছাড়াও কোরআনের শিক্ষা অন্তরে ধারণ করে ও জীবনের সর্বত্র অনুসরণ করে মানবিক বিশ্ব গড়তে সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে হাফেজদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। এছাড়াও সবাইকে উপহার সামগ্রি দেওয়া হয়।

গত আগস্টে তুরস্কের ধর্ম বিষয়ক অধিদপ্তর জানায়, ২০২১ সালের সামার সেশনে কোরআন হিফজের পাঠপর্বে দেশটির ২০ লাখ তরুণ-তরুণী অংশগ্রহণ করেন। গত ৫ জুন ২০ আগস্ট পর্যন্ত ছয় সপ্তাহব্যাপী কোরআন হিফজের পাঠদান তুরস্কের ৬১ হাজার মসজিদে অনুষ্ঠিত হয়। এছাড়াও পুরো তুরস্কে এ ধরনের কার্যক্রম পরিচালনায় ১৩ হাজার সেন্টার আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!