‘ড্যান্সিং স্যার’-নেচে গেয়ে পড়াশোনা করান যে শিক্ষক!‌

নাচ–গানের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা শিখিয়ে সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো জনপ্রিয় একজন স্কুলশিক্ষক। তাও আবার তিনি স্কুলের প্রধান শিক্ষক। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছিল মজার নাচ ও গান করে পড়ুয়াদের ওড়িয়া পাঠ করাচ্ছেন তিনি।

তিনি হলেন ভারতের ওড়িশা রাজ্যের কোরাপুট প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক প্রফুল্ল কুমার পাথি। ৫৬ বছরের এই প্রধানশিক্ষক এখন ‘ড্যান্সিং স্যার’ বলেই বিখ্যাত।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, এই প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক গোটা শ্রেণীকক্ষে নেচে বেড়াচ্ছেন। সঙ্গে বই দেখে গানও গাইছেন। আর তার সঙ্গে তাল মেলাচ্ছেন খুদে পড়ুয়ারা। তবে যেটা তিনি গান গেয়ে শোনাচ্ছেন তা আসলে পাঠ্যপুস্তকেই রয়েছে। এভাবে তিনি পড়াশোনাকে শিশুদের কাছে আকর্ষণীয় করে তুলতে চেয়েছেন। আর তা করতেই এই বিকল্প পথ বেছে নেওয়া। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

Travelion – Mobile

ভারতের সংবাদসংস্থা এএনআই-এর প্রকাশ করা ভিডিওটির’‌র মাধ্যমে রীতিমত সংবাদ শিরোনামে প্রফুল্ল কুমার পাথি। গ্রামাঞ্চলে স্কুলে বেশিরভাগ পড়ুয়াই পড়াশোনা চালিয়ে যেতে পারে না। সেই ঘটনার পরিবর্তন আনতেই পড়াশোনা ও মজা দুটোই বাচ্চাদের দেওয়ার চেষ্টা করছেন তিনি।

ইতিহাস, ইংরাজি এবং ওড়িয়া পড়ানোর সময় প্রত্যেকটি অধ্যায় মজার গান এবং নাচের মাধ্যমেই পড়ান এই শিক্ষক। নিজেই লেখেন সেই সব গান। আর ঠিক করেন নৃত্যশৈলীও।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!