জার্মানিতে বাংলাদেশি ক্লাব ‘টাইগারস আম মাইন’র যাত্রা শুরু

জার্মানির ফ্রাঙ্কফুর্টে আনুষ্ঠানিক যাত্রা করল বাংলাদেশি স্পোর্টস ক্লাব ‘টাইগারস আম মাইন’।

সম্প্রতি ফ্রাঙ্কফুর্টের সালবাউ টিটাস ফোরাম হলে আয়োজিত অনুষ্ঠানে কেক কেটে ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এসময় বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

একদল তরুণ বাংলাদেশিদের উদ্যোগে ২০২০ সালে পার্কের রাস্তায় খেলা শুরুর মধ্য দিয়ে ক্লাবটির পথচলা শুরু হয়েছিল।

অনুষ্ঠানে ক্লাবের উদ্যোক্তারা জানান, ৩ বছর আগে খেলাধুলাকে ঘিরে গড়ে উঠলেও ধীরে ধীরে এই ক্লাব সাংস্কৃতিক ও সামাজিক কার্যক্রমে যুক্ত হয়ে পড়ে। সময়ের সঙ্গে সঙ্গে ‘টাইগারস আম মাইন’ হয়ে ওঠে ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশ কমিউনিটির আত্মিক বন্ধনের মাধ্যম, এগিয়ে চলার প্রধান ক্ষেত্র।

অনুষ্ঠানে আরও জানানো হয়, স্পোর্টস ক্লাব হিসেবে টাইগারস আম মাইনকে ফ্রাঙ্কফুর্ট শহরে খেলার মাঠ দিচ্ছে স্থানীয় ক্রীড়া কর্তৃপক্ষ। মাঠ কমপ্লেক্সে প্রবাসী বাংলাদেশিরা ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, বিলিয়ার্ডসহ নানা ধরনের খেলাধুলার সুবিধা ও আদর্শ পরিবেশ পাবেন।

এছাড়া, বছরজুড়ে প্রবাসীদের জন্য পুনর্মিলন, সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনেরও উদ্যোগ নেওয়া হবে।

আগামী বছর থেকে স্থানীয় ‘হেসেন লীগ’, ‘ডিসিসি লীগ’ এবং ‘বুন্দেস লীগে’ অংশ নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন ক্লাব কর্মকর্তরা।

প্রধান অতিথি বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এ ধরণের উদ্যোগের মাধ্যমে, শিক্ষামূলক, সামাজিক, নৈতিক এবং উন্নয়নমূলক কাজে সম্পৃক্ত থাকার জন্য প্রবাসী বাংলাদেশিদের আহবান জানান।

তিনি রাইন মাইন অঞ্চলের প্রথম বাংলাদেশি ক্লাবটিকে সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন।

অন্যদের মধ্যে প্রবাসী ব্যবসায়ী আব্বাস আলী চৌধুরী, সোনার বাংলা ভেরাইনের প্রেসিডেন্ট জাকির হোসেন, বাংলাদেশ কুলটুর ভেরাইনের প্রেসিডেন্ট মায়েদুল ইসলাম তালুকদার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন ক্লাবের উদ্যোক্তা ও পরিচালনা পর্ষদের সদস্য কাজী আসিফ হোসেন দীপ, আরিফ হোসেন বিশ্বাস, রাজিউর রহমান সামি, আতিকুর রহমান খান, কে এম শাহরিয়ার আলম, সায়মন ইস্তেহাদ, নজরুল ইসলাম, জাহিদ হোসেন ও শাকির উর রশিদ সৌমিক ।

এ উপলক্ষে আয়োজিত সংগীতায়োজনে ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশিদের গানের দল “ব্যান্ড অব ব্রাদারস” পরিবেশনা সবাইকে মুগ্ধ করে।
প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!