জাপানে পর্যটন মেলায় বাংলাদেশ

সূর্যোদয়ের দেশ জাপানের জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় অনুষ্ঠিত পৃথিবীর বৃহত্তম পর্যটন মেলা ‘ট্যুরিজম এক্সপো ২০১৯’ পর্যটন মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ।

২৪ থেকে ২৭ অক্টোবর চার দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলা যৌথভাবে আয়োজন করে ‘জাপান ট্র্যাভেল অ্যান্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশন’, ‘জাপান অ্যাসোসিয়েশন অব ট্র্যাভেল এজেন্টস’ এবং ‘জাপান ন্যাশনাল ট্যুরিজম অর্গানাইজেশন’।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন কর্পোরেশনসহ মোট সাতটি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেয়।

বাংলাদেশের রিকশায় চড়ার জাপানি দম্পতি ও পরিবার। ছবি: বাংলাদেশ দূতাবাস, জাপান
বাংলাদেশের রিকশায় চড়ার জাপানি দম্পতি ও পরিবার। ছবি: বাংলাদেশ দূতাবাস, জাপান

মেলায় অংশ নেয়া বাংলাদেশি প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা দেয় টোকিওতে বাংলাদেশ দূতাবাস এবং সার্বক্ষনিক খোঁজখবর নেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

Travelion – Mobile

বাংলাদেশ দূতাবাসের প্রথম প্রেস সচিব মুহা. শিপলু জামান জানান, ‘মেলায় বাংলাদেশি ঐতিহ্য, সংস্কৃতি ও বিভিন্ন পর্যটন আকর্ষণ তুলে ধরা হয়। বাংলাদেশের রিকশা ও শাড়ি প্রদর্শনী মেলায় আসা জাপানি দর্শকদের মুগ্ধ করেছে। অনেক দর্শক বাংলাদেশের শাড়ি ও পাঞ্জাবি পরেছেন এবং রিকশায় চড়ে ছবি তুলেছেন।’

‘বাংলাদেশি প্যাভিলিয়ন আকর্ষণীয় করে সাজানো হয়। এছাড়া এবারের মেলায় দর্শকদের জন্য বাংলাদেশের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়। জাপানি পর্যটকদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন তথ্য সম্বলিত পুস্তিকা ও প্রচারপত্র বিতরণ করা হয়।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!