জানুয়ারিতে ঢাকায় হাঙ্গেরির কন্স্যুলেট অফিস চালু

আগামী জানুয়ারি মাসে ঢাকায় হাঙ্গেরির কন্স্যুলেট অফিস চালু হচ্ছে। এছাড়াও দেশটি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিরাপদে নিজ দেশে ফেরাতে বাংলাদেশের পাশে থাকবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন হাঙ্গেরির পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক মন্ত্রী পিটার সিজার্তো।

বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে হাঙ্গেরির পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক মন্ত্রী পিটার সিজার্তো বলেন, আগামী জানুয়ারিতে ঢাকায় হাঙ্গেরির কন্স্যুলেট অফিস চালু করার সিদ্ধান্ত নিয়েছি।

Travelion – Mobile

তিনি বলেন, বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিরাপদে নিজ দেশে ফেরাতে বাংলাদেশের পাশে থাকবে হাঙ্গেরি।

বুধরার গভীর রাতে হাঙ্গেরির পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক মন্ত্রী পিটার সিজার্তো ঢাকায় পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

বৃহস্পতিবার সকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীর সঙ্গে তিনি বৈঠক করেন। একই দিন বেলা পৌনে ৩টায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। এ সময় দুই দেশের মধ্যে দুটি সমঝোতা স্মারক সই হয়।

এ দিন বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান পিটার সিজার্তো। সফর শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ঢাকা ত্যাগ করবেন।

জার্মানিতে বাংলাদেশি শিক্ষার্থীদের সম্ভাবনা

জার্মানিতে বাংলাদেশি শিক্ষার্থীদের সম্ভাবনা৭ সেপ্টেম্বর, সোমবার : জার্মানি : সন্ধ্যা ৭.০০, বাংলাদেশ : রাত ১১.০০সঞ্চালনায় : আহমেদ তোফায়েলসমন্বয় : আবদুল্লাহ আল নোমান, পিএইচ.ডি গবেষক, ব্রেম্যান ইউনিভার্সিটি আলোচকআকিল হোসাইন, পিএইচ.ডি গবেষক, ব্রেম্যান ইউনিভার্সিটিশাহজাদা তালুকদার মাসুম, সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ই বে জার্মানিতৌসিফ বিন আলম, গবেষক, টেকনিক্যাল ইউনিভার্সিটি মিউনিখ

Posted by AkashJatra on Monday, September 7, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!