জর্ডানে মধ্যরাত থেকে ২৪ ঘন্টার টানা কারফিউ

করোনাভাইরাস মহামারী প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নেওয়া পদক্ষেপগুলো বাস্তবায়নে জর্ডানে বৃহস্পতিবার মধ্যরাত থেকে ২৪ ঘন্টার টানা কঠোর কারফিউ বলবৎ হচ্ছে।

এ সময় দোকানপাঠ, প্রতিষ্ঠান এবং স্থাপনাসহ সবকিছু একেবারে বন্ধ থাকবে এবং দেশজুড়ে মানুষের চলাচলে পুরোপুরি নিষেধাজ্ঞার মধ্যে থাকবে। শুধু পানি, বিদ্যুৎ, পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য খাতের কর্মীরা কারফিউয়ের আওতামুক্ত থাকবে।

বৃহস্পতিবার ন্যাশনাল সেন্টার ফর সিকিউরিটি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্টের ক্রাইসিস সেল-এর অপারেশন ডিরেক্টর জেনারেল মজেন ফারাইয়া সংবাদ সম্মলনে এ তথ্য নিশ্চিত করে বলেন. নাগরিক ও প্রবাসীদের নির্দেশনা মেনে চলার লক্ষ্যে দেশজুড়ে সশস্ত্র বাহিনী এবং সুরক্ষা কর্মীদের মোতায়েন রয়েছে।

Travelion – Mobile

ইতোপূর্বে জরুরী প্রয়োজনে ব্যক্তিদের নামে ইস্যু করা কারফিউ পাসগুলো বাতিল করা হয়েছে বলে তিনি জানান।

এ দিকে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যম বিষয়ক প্রতিমন্ত্রী আমজাদ আদায়েলে ২৪ ঘন্টা কারফিউ সম্পর্কে ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, “করোনার বিরুদ্ধে যুদ্ধ এখনও শেষ হয়নি, বরং মহামারীটির বিস্তারকে সীমাবদ্ধ করার জন্য নাগরিকদের চলাফেরার সাথে সম্পর্কিত এবং প্রয়োজনীয় কিছু অতিরিক্ত ব্যবস্থা গ্রহণের প্রয়োজন রয়েছে।”

তিনি নিশ্চিত করেন যে শনিবার সকাল ১০ টা থেকে নাগরিকরা আগের মতোই তাদের প্রয়োজনীয় চাহিদা অর্জন করতে সক্ষম হবে। যেমনটি তাদের গত সপ্তাহে দোকানে যেতে দেওয়া হয়েছিল।

তিনি গুজব এবং ভুয়া সংবাদ ছড়িয়ে দেওয়ার বিরুদ্ধে পুনরায় সতর্ক করে দিয়ে জানান এই জাতীয় অপকর্মে জড়িতদের কোন ছাড় দেওয়া হবেনা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্য অনুযায়ী জর্ডানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৯৯ জনে পৌঁছছে। এরই মধ্যে ৫ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ৪৫ জন। বাকিরা চিকিৎসাধীন আছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!