জর্ডানে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনে বর্ণাঢ্য সংবর্ধনা

জর্ডানে বাংলাদেশের ৫২ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কূটনীতিক ও বিশিষ্টজনদের বর্ণাঢ্য সংবর্ধনায় আয়োজন করে বাংলাদেশ দূতাবাস ।

গত ২০ রাজধানী আম্মানে পাঁচ তারকা হোটেল গ্র্যান্ড হায়াতের বলরুমে আয়োজিত অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রদূত, কূটনীতিক, জর্ডানের পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, সশস্ত্র বাহিনীর কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষাবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জর্ডানের আইন বিষয়ক প্রতিমন্ত্রী ড. ন্যান্সি নামরুকা বলেন, বাংলাদেশের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য জর্ডান গর্ব প্রকাশ করে।

Travelion – Mobile

তিনি বাণিজ্য, পর্যটন, জনশক্তি এবং শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে ক্রমবর্ধমান সহযোগিতা এবং জর্ডানে ৬৫,০০০ এর বেশি বাংলাদেশি নাগরিকের উপস্থিতির কথা তুলে ধরেন।

বাংলাদেশের সাংস্কৃতিক পরিবেশনা  বিদেশী অতিথিদের মুগ্ধ করে
বাংলাদেশের সাংস্কৃতিক পরিবেশনা বিদেশী অতিথিদের মুগ্ধ করে

স্বাগত বক্তব্যে জর্ডানে বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান বলেন, জর্ডান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য দ্রুত বৃদ্ধি পেয়ে ২০২২ সালে ২৫ কোটি মার্কিন ডলারে পৌঁছেছে।

রাষ্ট্রদূত উল্লেখ করেন, বাংলাদেশি দক্ষ কর্মীরা জর্ডানের বিভিন্ন খাতে অবদান রেখে চলেছে, যা জয়-জয় অংশীদারিত্বের উদাহরণ।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়নের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে ঢাকা থেকে যাওয়া সৃষ্টি সাংস্কৃতিক কেন্দ্রের পরিবেশনায় দর্শকদের মন্ত্রমুগ্ধ করে। বিদেশী অতিথিরা বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং জীবনধারা প্রত্যক্ষ করেন।

জর্ডানের আইন  প্রতিমন্ত্রী ড. ন্যান্সি নামরুকা নিয়ে স্বাধীনতা দিবসের কেক কাটছেন বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান
জর্ডানের আইন প্রতিমন্ত্রী ড. ন্যান্সি নামরুকা নিয়ে স্বাধীনতা দিবসের কেক কাটছেন বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান

অনুষ্ঠানের নৈশভোজের সময় এফবিসিসিআই, বিজিএমইএ, বাংলাদেশের ইলেকট্রনিক্স শিল্প এবং অন্যান্য উন্নয়নের বাণিজ্য ও বিনিয়োগের প্রচারমূলক অডিও-ভিজ্যুয়াল দেখানো হয় হয়।

নৈশভোজে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মাধ্যমে আরব বিশ্বে বাংলাদেশের রন্ধনসম্পর্কীয় ঐতিহ্য তুলে ধরা হয়। এছাড়াও অতিথিদের বাংলাদেশি চা উপহার দেওয়া হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!