জর্ডানে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

জর্ডানে প্রথম করোনাভাইরাস (কোভিড ১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সোমবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাদ জাবের এক সংবাদ সম্মেলনে প্রথম করোনভাইরাস কেসের বিষয়টি নিশ্চিত করেছেন।

জর্ডানের রাষ্ট্রীয় পরিচালিত নিউজ সাইট পেট্রাসহ সংবাদ মাধ্যমের খবরে এই তথ্য দেওয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, সংক্রামিত ব্যক্তিটি দুই সপ্তাহ আগে ইতালি থেকে জর্ডান ফিরে এসেছিলেন। অসুস্থ বোধ করায়ে তিনি এবং তার সহকর্মী ভাইরাস পরীক্ষা করার জন্য এগিয়ে এসেছিলেন।

Travelion – Mobile

রোববার রাতে পরীক্ষায় ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। তাকে দ্রুত স্থানীয় হাসপাতালে কোয়ারান্টাইনে রাখা হয়েছি। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

তার সঙ্গী ভাইরাস মুক্ত, তবে সাবধানতা হিসাবে ১৪ দিনের জন্য তাকেও আলাদা রাখা হয়েছে।

আক্রান্ত রোগীর পরিবারের সদস্যরা ভাইরাসের জন্য পরীক্ষা করেননি। তবে স্বাস্থ্যমন্ত্রী সাদ জাবের বলেছেন যে, যারা রোগীর সংস্পর্শে ছিলেন তাদের ১৪ দিনের জন্য পৃথক করে পর্যবেক্ষণে রাখা হবে।


মন্ত্রী জানান, আক্রান্ত ব্যক্তির বাসা জীবাণুমুক্ত করার জন্য একটি দল পাঠানো হয়েছিল এবং তার পরিবারকে ১৪ দিনের জন্য আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধের জন্য জর্ডানে সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। করোনা আক্রান্ত সংখ্যা ২০-এ পৌঁছালে দেশব্যাপী স্কুল বন্ধ হয়ে যাবে এবং জনসমাবেশ নিষিদ্ধ করা হবে, জানান স্বাস্থ্যমন্ত্রী।

গত সপ্তাহে, জর্ডানের রাষ্ট্রীয় বিমানসংস্থা রয়েল জর্ডানিয়ান এয়ারলাইন্স পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজধানী আম্মানের সঙ্গে ইতালির রাজধানী রোমের মধ্যে ফ্লাইট স্থগিত করেছে এবং এশিয়ার প্রধান গন্তব্যেগুলোতে ফ্লাইট হ্রাস করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!