জর্ডানে টিকা না নেওয়া প্রবাসীদের বহিষ্কার করা হবে

জর্ডানে যে সকল বিদেশী বা প্রবাসী কর্মী ১৫ ডিসেম্বরের মধ্যে করোনার টিকার সম্পূর্ণ কোর্স (দুটি ডোজ) নিবে না, তাদের দেশ থেকে বিতাড়িত বা বহিষ্কারসহ সরকারের কঠোর ব্যবস্থার মুখোমুখি হতে হবে।

জর্ডানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতি উদ্ধৃত করে রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেট্রার এক প্রতিবেদনে বলা হয়েছে,”এই সিদ্ধান্তের লক্ষ্য জনস্বাস্থ্য রক্ষা করা এবং বিদেশী কর্মীদের টিকা নেওয়ার জন্য উদ্বুদ্ধ করে তাদের ভবিষ্যতের সংক্রমণ এবং রোগ সংক্রমণ থেকে রক্ষা করা।”

দেশটিতে প্রবাসী কর্মীদের তাদের আবাসিক পারমিট বা ওয়ার্ক পারমিট বা ওয়ার্ক পারমিট উপস্থাপনের প্রয়োজন ছাড়াই বিনামূল্যে টিকা নিতে পারে।

Travelion – Mobile

জর্ডান ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় করোনাভাইরাস টিকাদান কর্মসূচির আওতায় নাগরিকদের সঙ্গে প্রবাসীদের বিনামূল্যে টিকা দেওয়া হচ্ছে।

প্রায় এক কোটি জনসংখ্যার জর্ডানে এখন পর্যন্ত ৪১ লাখ ৪২ হাজার ৪৮৯ জন টিকার প্রথম ডোজ পেয়েছেন যেখানে ৩৭ লাখ ৫৪ হাজার ৫৫জনকে সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

স্বাস্থ্য দপ্তর বৃহস্পতিবার ৪,৬৬৫ টি নতুন করোনভাইরাস সংক্রমণ এবং ২৮ জনের মৃত্যের কথা জানিয়েছেন। দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৬৩ হাজার ৬৫৫হ জন। মারা গেছে ১১ হাজার ৬৬১ জন।

জর্ডান কর্তৃপক্ষ এর আগে ঘোষণা করেছিল যে, দেশটি ‘ডেল্টা বৈকল্পিক সংক্রমণ এবং হাসপাতালে ভর্তির হার বৃদ্ধির সাথে করোনভাইরাসের তৃতীয় তরঙ্গে প্রবেশ করেছে । দ্বিতীয় তরঙ্গটি এই বছরের প্রথম প্রান্তিকে ঘটেছিল।

এদিকে ওমিক্রন স্ট্রেনের উত্থানের সাথে সাথে দক্ষিণ আফ্রিকা এবং অন্যান্য ছয়টি আফ্রিকান দেশের ভ্রমণকারীদের জর্ডানে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!