চেন্নাইয়ের আকাশে উড়ল ইউএস-বাংলা এয়ারলাইন্স

বাংলাদেশের বিমান পরিবহনের ইতিহাসে প্রথম

রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে সেখানে পৌঁছাবে। সেখান থেকে স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬ টায় ঢাকায় পৌঁছাবে।

ভারতের চেন্নাইয়ের ডানা মেলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স । ৩১ মার্চ (রোববার) চেন্নাই ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে যাত্রা শুরু করলো দেশের অন্যতম বেসরকারি এই বিমানসংস্থা। বাংলাদেশের বিমান পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো এই রুটে উড়াল দিল দেশীয় কোনো বিমানসংস্থা।

সকাল ১০টা ৫২ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫৬ জন যাত্রী নিয়ে ভারতের চেন্নাইয়ের উদ্দেশে রওনা হয় বোয়িং ৭৩৭-৮০০ উদ্বোধনী ফ্লাইটটি। এর মধ্যে ঢাকা থেকে ৯৪ জন ও চট্টগ্রাম থেকে ৬২ যাত্রী রয়েছে।

এর আগে সকাল ৯টা ১০ মিনিটে ৯৪ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে বিএস ২০৫ বিমানটি। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক, এনডিসি, পিএসসি ফিতা কেটে উদ্বোধন করেন ইউএস-বাংলার চেন্নাই রুটের কার্যক্রম। এসময় ইউএস-বাংলার চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও ) ইমরান আসিফ, জেনারেল ম্যানেজার (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশনস্) মো. কামরুল ইসলামসহ উধর্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। ছাড়ার আগে উড়োজাগাজে বিশেষ মোনাজাত করা হয়।

Travelion – Mobile
চেন্নাইয়ের আকাশে উড়ল ইউএস-বাংলা এয়ারলাইন্স 1
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক, এনডিসি, পিএসসি ফিতা কেটে উদ্বোধন করেন চেন্নাই রুটে ইউএস-বাংলার কার্যক্রম ।

বিমানসংস্থাটির সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন চেন্নাই রুটে চলাচল করবে ইউএসবাংলা। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে সেখানে পৌঁছাবে। সেখান থেকে স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬ টায় ঢাকায় পৌঁছাবে।

ঢাকা থেকে চেন্নাই গন্তব্য চিকিৎসা ও অবকাশের জন্য আকর্ষণীয় প্যাকেজের ব্যবস্থা রেখেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। জনপ্রতি ৩৭ হাজার ৯৯০ টাকায় হেলথ প্যাকেজ রয়েছে ঢাকা-চেন্নাই-ঢাকা এয়ার টিকিট, দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা। ন্যূনতম ৩২ হাজার ৪৯০ টাকায় দুই রাত তিন দিনের হলিডে প্যাকেজ রয়েছে ঢাকা-চেন্নাই-ঢাকা এয়ার টিকিট, দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা, সকালের নাশতা কমপ্লিমেন্টারি ও ফ্রি এয়ারপোর্ট পিক-আপ। কমপক্ষে দুজনযাত্রী ভ্রমণের হিসেবে এই প্যাকেজ দেয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!