চীনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থী নিহত

চীনের ইউনান প্রদেশে চেনগং শহরে অবস্থিত ইউনান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরতবাংলাদেশি শিক্ষার্থী মো. ময়নুদ্দিন ওরফে মাইন (২২) মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধায় নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করে মোটরসাইকেলে ছাত্রাবাসে ফেরার পথে এ দুর্ঘটনা শিকার হন তিনি।

মাইনের গ্রামের বাড়ী যশোহর জেলার চৈাগাছা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে। আব্দুল মালেক ও নাসিমা বেগমের একমাত্র ছেলে মাইন। চার ভাই বোনের মধ্যে তিনি সবার ছোট।

কলেজে অধ্যয়নরত মাইনের বন্ধুদের মাধ্যমে জানা যায়, মাইন দুই বছর ধরে চীনের ইউনান বিশ্ববিদ্যালয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ২য় বর্ষে ৪র্থ সেমিস্টারে পড়াশোনা করছিলো।

Travelion – Mobile

মঙ্গলবার সন্ধ্যায় প্রয়োজনীয় কিছু পণ্য বাজার থেকে কিনে ছাত্রাবাসে ফিরছিল। পথে তাকে বহনকারী মোটর মোটরসাইকেলটি নিয়ন্ত্রন হারিয়ে দুর্ঘটনায় পড়ে। ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চেনগং ফাস্ট অ্যাফিলিয়েট হসপিটাল অফ কুনমিং ইউনিভার্সিটিতে নেওয়া হয়। সেখানে রাত ১১টায় তিনি মৃত্যু বরন করেন।

তার মরদেহ বর্তমানে চেনগং ফাস্ট অ্যাফিলিয়েট হসপিটাল অফ কুনমিং ইউনিভার্সিটির মর্গে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, মরদেহ বাংলাদেশে পাঠানোর ক্ষেত্রে তাদের হাতে এখন কোন সুযোগ নেই। করোনাভাইরাসের কারনে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অনেকটা ধীর গতিতে চলছে। তবে দুর্ঘটনার শিকার হওয়ার পর থেকে হসপিটালের খরচসহ অন্যান্য সার্বিক সহযোগিতায় তারা দিয়ে যাচ্ছে।

বাংলাদেশ কনস্যুলেট অফিস কুনমিং এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সাথে যোগাযোগ করতে পরামর্শ দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!