চীনে ‘লাল পাতা’ উৎসব শুরু

চীনের সিচুয়ান প্রদেশে ২০তম সিচুয়ান গুয়াংউ মাউন্টেন ইন্টারন্যাশনাল রেড লিফ ফেস্টিভ্যাল’ শুরু হয়েছে।

‘সিচুয়ানে আরামে যান এবং গুয়াংউ পাহাড়ের সঙ্গে দেখা করুন” স্লোগান নিয়ে প্রদেশের পাঝং শহরের গুয়াংউ মাউন্টেনের পর্যটন এলাকায় টাইলুবা স্কোয়ার, ইয়ানযিলিং, ডেশিয়াওলানগু এবং মুন লেকে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

১লা নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে কূটনৈতিক দূত, যুব প্রতিনিধি, চীনের বহুজাতিক কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ এবং মিডিয়া প্রতিনিধিসহ একটি আন্তর্জাতিক প্রতিনিধি দল অংশ নেন।

গুয়াংউ পাহাড়ের লাল পাতার দুর্দান্ত দৃশ্যটি ভালভাবে দেখানোর জন্য এই বছরের লাল পাতার উৎসব এর উদ্বোধনী অনুষ্ঠানটি “অনলাইন এবং অফলাইন” পদ্ধতিতে একযোগে অনুষ্ঠিত হয়।

কূটনৈতিক দূত, যুব প্রতিনিধি, বহুজাতিক কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ, মিডিয়াসহ আন্তর্জাতিক প্রতিনিধি দল অংশ নেন
কূটনৈতিক দূত, যুব প্রতিনিধি, বহুজাতিক কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ, মিডিয়াসহ আন্তর্জাতিক প্রতিনিধি দল অংশ নেন

লাল পাতার উৎসবটি যৌথভাবে আয়োজন করে সিচুয়ান প্রাদেশিক সংস্কৃতি ও পর্যটন বিভাগ, সিচুয়ান প্রাদেশিক বন ও তৃণভূমি ব্যুরো, সিচুয়ান প্রাদেশিক বৈদেশিক বিষয়ক কার্যালয় এবং পাঝং মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্ট।

আরও পড়তে পারেন : চীনে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ইউনিয়নে দুই বাংলাদেশি নির্বাচিত

পাঝং মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্টের মেয়র গাও পংলিং উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং সিচুয়ান প্রাদেশিক পিপলস কংগ্রেস এর স্থায়ী কমিটির ডেপুটি ডিরেক্টর ওয়াং ফেই উদ্বোধনী অনুষ্ঠানের ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিপিসি পাঝং মিউনিসিপ্যাল কমিটির সেক্রেটারি হে পিং, সিচুয়ান প্রাদেশিক বনায়ন ও তৃণভূমি ব্যুরোর পরিচালক লি থিয়ানম্যান; ইয়াং হংমেই, সিচুয়ান প্রাদেশিক সংস্কৃতি ও পর্যটন বিভাগ এর সচিব ইয়াং হংমেই, সিচুয়ান প্রাদেশিক পররাষ্ট্র বিষয়ক অফিস এর ডেপুটি ডিরেক্টর ঝাং থাও, ছেংদু শহরে চিলির কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল গুস্তাভো ডিয়াজ হায়ডালগো বক্তৃতা দেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

উদ্বোধনী অনুষ্ঠানের পর, ২ থেকে ৪ নভেম্বর পর্যন্ত, বাংলাদেশ, নেপাল, ভারত, পাকিস্তান, সিঙ্গাপুর, ইতালি, চিলি এবং কোরিয়ার প্রতিনিধিরা বাস্তব ক্ষেত্রের অভিজ্ঞতা অর্জনের জন্য পাঝং এর উন্নয়ন কার্যক্রম এবং অন্য গ্রামাঞ্চল পরিদর্শন করেন যাতে পাঝং উন্নয়নের বাস্তব অভিজ্ঞতা অর্জন করে নিজ দেশের উন্নয়ন কার্যক্রমে কৌশলগুলো প্রয়োগ করতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!