চীনে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

চীনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২’ উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।

স্থানীয় সময় সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে বেইজিংয়ে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় অনুষ্ঠানটি জুম প্ল্যাটফর্মের মাধ্যমে আয়োজন করা হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

দূতাবাসের প্রথম সচিব পারুল দেওয়ানের সঞ্চালনায় ডিজিটাল বাংলাদেশের সাফল্য নিয়ে আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মনসুর উদ্দিন। তিনি বাংলাদেশে সরকার গৃহীত বিভিন্ন গুরুত্বপূর্ণ উদ্যোগ ও তার সুবিধা তুলে ধরেন।

আলোচনা সভায় দারিদ্র্য বিমোচনে ডিজিটাল প্ল্যাটফর্মের অবদান এবং ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসার নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন দেশটি অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম এবং টুম্পা প্রামানিক।

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন (এনডিসি) তার বক্তব্যে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মপরিকল্পনায় ডিজিটাল বাংলাদেশ ধারণা অন্যতম স্তম্ভ হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, তথ্য-প্রযুক্তি বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

রাষ্ট্রদূত জসীম উদ্দিন দূতাবাসের সেবার মান বৃদ্ধি এবং চীন থেকে বাংলাদেশে পর্যটন শিল্পসহ নানা ক্ষেত্রে অধিকতর গতিশীলতা আনতে তথ্য প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্ব প্রদান করেন। তিনি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে একটি উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অনুষ্ঠানে শিশু-কিশোররা ডিজিটাল বাংলাদেশ নিয়ে প্রাণবন্ত ডিজিটাল কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ১৬ ডিসেম্বর দূতাবাসের বিজয় দিবসের অনুষ্ঠানে এর পুরস্কার বিতরণ করা হবে।

অনুষ্ঠানে দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!