চলতি মাসের তৃতীয় সপ্তাহে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু!

বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল আবার শুরু হচ্ছে। এ ব্যপারে আনুষ্ঠানিক ঘোষণা বা দিনক্ষণ নির্ধারণ করা হয়নি। তবে জুনের তৃতীয় সপ্তাহ থেকে যুক্তরাজ্য ও কাতারে ফ্লাইট চলাচলের মাধ্যমে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পথে আগাচ্ছে বাংলাদেশ।

প্রাথমিক পর্যায়ে পরিকল্পনা নেওয়া হচ্ছে যুক্তরাজ্যের লন্ডন ও কাতারের দোহায় ফ্লাইট চলাচল শুরু করার। এরপর পর্যায়ক্রমে খুলে দেওয়া হবে সব রুট।

করোনা পরিস্থিতিতে ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের (আইকাও) গাইডলাইন অনুযায়ী আন্তর্জাতিক রুটে সীমিত আকারে ফ্লাইট চালুর জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

Travelion – Mobile

সোমবার (৮ জুন) বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন বলেন, “জুনের তৃতীয় সপ্তাহ থেকে আমরা আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা চিন্তাভাবনা করছি। আমাদের প্রথম গন্তব্য হবে যুক্তরাজ্যের লন্ডন ।”

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান মো.মফিদুর রহমান সাংবাদিকদের বলেন, “আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। তবে ফ্লাইট চালুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। সময় মতো তা জানিয়ে দেওয়া হবে।”

ফ্লাইট পরিচালনায় স্বাস্থ্য সুরক্ষায় কঠোর নির্দেশনা মেনে চলতে হবে যাত্রী, বিমানসংস্থা ও বিমানবন্দরগুলোকে।

এর আগে চলতি মাসের ১ তারিখ থেকে বেবিচকের ৩৫ টি স্বাস্থ্যবিধি নির্দেশনার আলোকে দেশের আভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়।

করোনাভাইরাস মহামারি প্রাদূর্ভাব প্রতিরোধে গত ২১ মার্চ বাংলাদেশে আন্তর্জতিক ১০ রুটে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল, যা কয়েকদফা বাড়িয়ে আগামী ১৫ জুন পর্যন্ত বলবৎ করা আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!