চট্টগ্রাম-কাঠমাণ্ডু সরাসরি ফ্লাইট চালু এপ্রিলে

চট্টগ্রাম থেকে হিমালয়কন্যা নেপাল ভ্রমণে প্রথমবারের মতো চালু হচ্ছে সরাসরি ফ্লাইট। আর এই সুযোগ করে দিচ্ছে নেপালের বেসরকারি খাতের বড় বিমানসংস্থা হিমালয়া এয়ারলাইন্স।

আগামী ৩ এপ্রিল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি নেপালের রাজধানী কাঠমাণ্ডু গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে নেপালি বিমানসংস্থাটি।

প্রাথমিকভাবে চট্টগ্রাম-কাঠমাণ্ডু রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চালাবে। যাত্রী সংখ্যা বাড়লে ফ্লাইট বাড়বে।

Travelion – Mobile

এই তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বলেন, হিমালয়া এয়ারলাইন চট্টগ্রাম-কাঠমাণ্ডু সরাসরি যাত্রীবাহী বিমান চালানোর অনুমতি পেয়েছে। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে দুটি ফ্লাইট চালাবে।

এতদিন চট্টগ্রামের বিপুল যাত্রীকে নেপাল যেতে হলে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়েই যেতে হতো। এখন সেই ভোগান্তি কমে সরাসরি চট্টগ্রাম-কাঠমাণ্ডু যাওয়ার সুযোগ তৈরি হবে।

হিমালয়া এয়ারলাইন্স আগে থেকেই ঢাকা-কাঠমাণ্ডু রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করছে। এখন নতুন করে চট্টগ্রাম-কাঠমাণ্ডু যোগ হচ্ছে।

হিমালয় এয়ারলাইন্সের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) সায়ের বিডি লিমিটেডের এক কর্মকর্তা জানান, ঢাকার মতাে বড় আকারের ১৮০ আসনের এয়ারবাস দিয়ে চট্টগ্রাম-কাঠমাণ্ডু রুট পরিচালনা করা হবে।

ফ্লাইট সময়সূচি এবং টিকিট মূল্যে এখনও ঘোষণা করা হয়নি।

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!