গ্রিস : অবশেষে ধরা পড়লো বিড়ালছানার নির্মম হত্যার অপরাধী

গ্রিসের থেসালোনিকিতে একটি বিড়ালছানাকে নির্মমভাবে হত্যা করা ব্যক্তিকে অবশেষে পুলিশ শনাক্ত করেছে এবং তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। তিনি থেসালোনিকির কেন্দ্রে বাস করেন।

হোয়াইট টাওয়ার সিকিউরিটি ডিপার্টমেন্টের পুলিশ কর্মকর্তারা তার বিরুদ্ধে একটি প্রাণীর অপব্যবহার এবং হত্যার জন্য একটি মামলা দায়ের করেছেন। ফৌজদারি অভিযোগ ছাড়াও, পুলিশ অসহায় প্রাণীটিকে হত্যা করার জন্য ৩৯ বছর বয়সী ব্যক্তির উপর ৩০০০০ ইউরো জরিমানা আরোপ করেছে।

প্রোটো থিমার মতে, মামলা পরিচালনাকারী পুলিশ কর্মকর্তারা একটি কোম্পানির নিরাপত্তা ক্যামেরা থেকে ভিডিও সামগ্রী পরীক্ষা করে অভিযুক্তকে শনাক্ত করতে সক্ষম হন। তারা এই তথ্য ও সাক্ষীদের বক্তব্য ব্যবহার করেছে।

Travelion – Mobile

হত্যাকারী ব্যক্তির শনাক্ত বা সন্ধানে নগদ ৩০০০ ইউরো অর্থ পুরষ্কার দেওয়ার ঘোষণা করেছিল থেসালোনিকি ফিলানথ্রোপিক অর্গানাইজেশন ‘নোয়াজোয়ামি’।

২০ আগস্ট গ্রিসের দ্বিতীয় বৃহত্তম শহর থেসালোনিকিতে মাত্র দেড় মাস বয়সী বিপথগামী বিড়ালছানাটি অপরাধী পদদলিত করে নির্মমভাবে হত্যা করে । ওই পিশাচ ব্যক্তি বিড়ালছানাটিকে তাড়া করার পর মেলে ফেলতে পা দিয়ে চাপা দিয়ে। আহত প্রাণীটি তার কাছ থেকে বাঁচার জন্য হামাগুড়ি দিয়েছিল, কিন্তু রক্ষা পায়নি। পিশাচ আবারপদদলিত করে বিড়ালছানাটিকে মেরে ফেলে।

আরও পড়তে পারেন : গ্রিসে ৮০ জনকে বাঁচিয়ে রাতারাতি ‘বীর’ এক ক্রেন অপারেট

ওই ব্যক্তির এই ঘৃণিত ঘটনাটি কাছাকাছি একটি দোকানের সিসিটিভি ক্যামেরা রেকর্ড হয়েছিল। ভিডিওটি থেসালোনিকি ফিলানথ্রোপিক অর্গানাইজেশন ‘নোয়াজোয়ামি’-এর -এর হাতে আসার পরে তারা পুলিশে র কাছে অভিযোগ জমা দেয়।

ভিডিও দেখা যায়, লাল টি শার্ট ও টুপি পরা একজন ব্যক্তি নবজাতক বিড়ালের কাছে এসে তার উপর পা দেয়। এ সময় কোনও পথচারী লক্ষ্য করেছেন কিনা তা দেখতে চারপাশে তাকাতে দেখা যায় তাকে।

অন্য ভিডিওতে দেখা যায়, অপরাধী পার্ক করা গাড়ির নিচে লুকিয়ে থাকা অবস্থায় বিড়ালছানাটিকে আবার একইভাবে হত্যা করার চেষ্টা করে। মুলতঃ, বিড়ালছানাটি গাড়ির নিচে গিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করে। কিন্ত শেষ পর্যন্ত সফল হয় না। লোকটি বিড়ালছানাকে অনুসরণ করে এবং পালানোর চেষ্টা করার সঙ্গে সঙ্গে ধরে ফেলে ও নির্দয়ভাবে পদদলিত করে মেরে ফেলে।

আগের খবর : গ্রিসে বিড়ালছানাকে নির্মমভাবে হত্যা, দোষী শনাক্তে ৩০০০ ইউরো পুরষ্কার ঘােষণা

‘নোয়াজোয়ামি’-এর প্রতিনিধি ইভি কালাইতজিদু বলেছেন, “আমরা সকলকে ধন্যবাদ জানাই, যারা গণমাধ্যমে ভিডিওটি প্রকাশের পরে, তথ্য সরবরাহ করতে এবং অপরাধীকে খুঁজে বের করতে সাহায্য করার জন্য ছুটে এসেছেন।”

“বিড়ালছানাটিকে মৃত অবস্থায় পাওয়া মহিলার দ্বারা পুলিশের কাছে দেওয়া বিবৃতিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল,” তিনি জোর দিয়েছিলেন।

আকাশযাত্রার ফেসবুক পেইজে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!