গোল্ডেন ভিসায় দ্বিগুণ বিনিয়োগ পেয়েছে পর্তুগাল

গত মাসে, পর্তুগাল বিভিন্ন দেশের নাগরিকদের ১২০ টি গোল্ডেন ভিসা দিয়েছে।

এর মধ্যে ২৬ জন চীন, ১৭ যুক্তরাষ্ট্র, ১৬ যুক্তরাজ্য, ১৪টি ব্রাজিল এবং ৭ জন ভারতের নাগরিক।

মঞ্জুর করা ১২০টি ভিসার মধ্যে ১০০টি রিয়েল এস্টেট (৪৪টি শহুরে পুনর্বাসনের জন্য) এবং ২০টি মূলধন স্থানান্তরের জন্য মাপদণ্ডের ভিত্তিতে ছিল।

Travelion – Mobile

আরও পড়তে পারেন :পর্তুগালে আন্তনগর ট্রেন টিকিট মূল্যে বিশাল ছাড়

পর্তুগিজ ইমিগ্রেশন অ্যান্ড বর্ডার সার্ভিস (SEF)-এর তথ্যে অনুসারে, ২০২১ সালের একই মাসের তুলনায় সেপ্টেম্বরে গোল্ডেন ভিসার মাধ্যমে উত্থাপিত বিনিয়োগ দ্বিগুণেরও বেশি বেড়েছে, যা ৬৭.৪ মিরিয়ন ইউরো।

সেপ্টেম্বরে, “গোল্ডেন ভিসা”, রেসিডেন্স পারমিট ফর ইনভেস্টমেন্ট (ARI) প্রোগ্রামের মাধ্যমে উত্থাপিত বিনিয়োগ,২০২১ সালের একই মাসে উত্থাপিত ৩০.৪ মিলিয়ন ইউরোর তুলনায় দ্বিগুণেরও বেশি।

আরও পড়তে পারেন : পর্তুগালে ‘হাওয়া’ সিনেমায় মুগ্ধ-উচ্ছ্বাসিত বাংলাদেশিরা

আগস্টের তুলনায় (৩৭.৫ মিলিয়ন ইউরো), বিনিয়োগ প্রায় ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বছরের প্রথম নয় মাসে, বিনিয়োগের পরিমাণ বেড়েছে ৪৬৫ মিলিয়ন ইউরো, যা ২০২১ সালের একই সময়ে নিবন্ধিত ৩২৫ মিলিয়ন ইউরোর চেয়ে ৪৩ শতাংশ বেশি।

>পর্তুগালের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

পর্তুগাল গোল্ডেন রেসিডেন্স পারমিট প্রোগ্রাম (সাধারণত পর্তুগাল গোল্ডেন ভিসা প্রোগ্রাম নামে পরিচিত) হল নন-ইইউ নাগরিকদের জন্য বিনিয়োগ প্রোগ্রাম দ্বারা পাঁচ বছরের আবাস। রেসিডেন্স পারমিট পর্তুগালে বসবাস, কাজ এবং অধ্যয়নের অধিকার দেয় এবং ইউরোপের শেনজেন এলাকায় বিনামূল্যে সঞ্চালনের অনুমতি দেয়।

অধিকন্তু, প্রোগ্রামটির জন্য এই সময়ের মধ্যে পর্তুগালে প্রতি বছর গড়ে সাত দিন থাকার প্রয়োজন, যা পাঁচ বছর পরে নাগরিকত্বের যোগ্যতার দিকেও গণনা করতে পারে।

আরও পড়তে পারেন : প্রবাসীদের জন্য সেরা শহর : বিশ্ব র‌্যাঙ্কিংয়ে লিসবন

পর্তুগালের আকর্ষণীয় এ গোল্ডেন ভিসায় উল্লেখযোগ্য সুবিধার মধ্যে রয়েছে, ইউরোপের শেনজেন এলাকায় ভিসা-মুক্ত ভ্রমণ এবং পর্তুগালে বসবাস, কাজ এবং অধ্যয়নের অধিকার, আইনি বাসিন্দা হিসাবে পাঁচ বছর পরে নাগরিকত্বের জন্য আবেদন করার যোগ্যতা, কম শারীরিক উপস্থিতির প্রয়োজনীয়তা (বাসের প্রথম বছরে সাত দিন এবং পরবর্তী দুই বছরের জন্য ১৪ দিন, যা পাঁচ বছর পরে নাগরিকত্বের যোগ্যতার জন্য গণনা করা যেতে পারে)।

পর্তুগিজ বসবাসের প্রয়োজনীয়তার মধ্যে আবেদনকারীরা তিনটি বিভাগের যেকোনো একটি বিনিয়োগ বিকল্প বেছে নিতে পারেন: মূলধন স্থানান্তর, সম্পত্তি অধিগ্রহণ, ব্যবসা।

>পর্তুগালের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!