কোরিয়ায় ফিরেছে আটকেপড়া ৫৬৬ ইপিএস কর্মী

গত মে মাস থেকে এ পর্যন্ত দেশে আটকেপড়া ৫৬৬ জন ইপিএস কর্মী দক্ষিণ কোরিয়ায় ফিরেছেন। কোরিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত আবিদা ইসলাম ও বাংলাদেশ দূতাবাস ব্যাপক কূটনৈতিক তৎপরতায় তার ফিরতে সক্ষম হন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে কোরিয়ায় যখন করোনার প্রভাব বাড়তে থাকে তখন নানা সমস্যার কারণে অনেকেই ছুটিতে গিয়ে নিজ দেশে আটকে পড়েন ইপিএস কর্মীসহ প্রায় দুই হাজার দক্ষিণ কোরিয়া প্রবিসী বাংলাদেশি।

সিউল বাংলাদেশ দূতাবাস সূত্র নিশ্চিত করেছে, ইপিএস কর্মীদের কোরিয়ায় ফিরাতে দূতাবাস ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদিশিক মন্ত্রণালয়, বোয়েসেল সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

Travelion – Mobile

কোরিয়ায় ফিরে আসা কয়েকজন ইপিএস কর্মী জানান, আটকে পড়ার পরে কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত আবিদা ইসলামের কাছে আমরা যখনই যোগাযোগ করেছি, তিনি তখনই আমাদেরকে ফেরাতেউদ্যাগী হন।

তারা আরও জানান, আমরা বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট দপ্তর ও দূতাবাসের প্রতি কৃতজ্ঞ। করোনাকালে ৫৬৬ জন ইপিএস কর্মী কোরিয়ায় ফিরে গেছেন নিসন্দেহে এটি বাংলাদেশের জন্য সুখবর।

বাংলাদেশে অবস্থানরত রি এন্ট্রির সুযোগপ্রাপ্ত কমিটেড কর্মীদের দক্ষিণ কোরিয়ায় ফিরিয়ে আনার লক্ষ্য সিউলস্থ বাংলাদেশ দূতাবাস সর্বাত্মক কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!