কুয়েতে স্বেচ্ছায় রক্তদান করল বাংলাদেশি তরুণরা

বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে মহান বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন কুয়েত প্রবাসী বাংলাদেশি তরুণরা।

ফেসবুক ভিত্তিক সংগঠন ‘কুয়েত প্রবাসী পেইজ’র উদ্যোগে শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দেশটির জাবরিয়া কুয়েত সেন্ট্রাল ব্লাড ব্যাংকে বিভিন্ন অঞ্চল থেকে প্রবাসী বাংলাদেশি তরুণ স্বেচ্ছায় রক্তদান করেন।

তাদের কয়েকজন বলেন, রক্তদান শুধু মানবতার সেবাই নয়, নিজের স্বাস্থ্যের জন্যও মঙ্গল। তাই ফেসবুকে পেইজে এমন আহবান দেখে অংশ নিলাম এবং রক্তদান করে ভাল লাগার অনুভূতি নিয়ে ঘরে ফিরলাম।

বাংলাদেশি তরুণদের স্বেচ্ছায় রক্তদান
বাংলাদেশি তরুণদের স্বেচ্ছায় রক্তদান

কুয়েত প্রবাসী পেইজের সকল এডিমন ও মডারেটরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন। এডমিন আরিফুল ইসলাম আরিফ জানিয়েছেন, কুয়েতে এই প্রথম বারের মতো বাংলাদেশিদের নিয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করা হয়েছে।

Travelion – Mobile

এডমিন মোহাম্মদ রুবেল হাসান বলেন,‘অন্যান্য দেশের নাগরিকরা কোন অন্যায় বা অপরাধ করলে তাদের দক্ষিণ এশিয়ার নাগরিক বলে মিডিয়ায় প্রচার করা হয়। কিন্ত কোন বাংলাদেশি অপরাধ করলে তাকে বাংলাদেশি বলে উল্লেখ করা হয়। প্রবাসে আমাদের কিছুটা ভাবমূর্তি সঙ্কট আছে। তাই আমরা বন্ধুরা মিলে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্যোগ নিলাম। এতে কিছুটা হলেও দেশের সুনাম বৃদ্ধি পাবে। অন্যরাও স্বেচ্ছায় রক্তদান করতে এগিয়ে আসবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!