কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস’ পালন

কুয়েতের বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ পালন করা হয়েছে। করোনার প্রকোপের কারণে ছোট পরিসরে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসে কর্মরত সদস্য এবং কুয়েতে নিযুক্ত বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্টের স্বল্প সংখ্যক সদস্যব উপস্থিত ছিলেন।

শনিবার (২১ শে নভেম্বর) বাংলাদেশ দূতাবাস ভবনে প্রতিরক্ষা শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসেরে সঞ্চালনায় অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মাে. আশিকুজ্জামান এবং বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্টের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাে. আব্দুল মজিদ সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

 বক্তব্য রাখছেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্টের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাে. আব্দুল মজিদ
বক্তব্য রাখছেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্টের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাে. আব্দুল মজিদ

বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল বাংলাদেশিদের আত্মার মাগফেরাত প্রার্থনা করেন। একই সাথে দেশ, জাতি গঠনে এবং অন্যান্য কর্তব্য পালনে সশস্ত্র বাহিনীর অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ।

Travelion – Mobile

রাষ্ট্রদূত বলেন, “বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়ানাের মতাে ক্ষমতা বাংলাদেশের আছে । তাই কুয়েতে কর্তব্যরত সশস্ত্র বাহিনীর সদস্যসহ দূতাবাসে কর্মরত সকল কর্মকর্তা – কর্মচারীদের মাথা উচু করে এবং দায়িত্বশীলতার পরিচয় দিয়ে নিজ নিজ কর্মক্ষেত্রে কাজ করতে হবে।”

অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। তথ্যচিত্রটিতে মুক্তিযুদ্ধের সময় হতে এ পর্যন্ত সশস্ত্র বাহিনীর বহুমুখী অবদান ও উন্নয়নের তথ্য তুলে ধরা হয় ।

করোনা পরিস্থিতির কারণে এই বছরের অনুষ্ঠানে কুয়েতে অবস্থানরত বাংলাদেশীদের সম্পৃক্ত করতে না পারায় প্রতিরক্ষা শাখা কর্তৃক আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয় ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!