কুয়েতে বাংলাদেশের সশস্ত্র বাহিনী দিবস পালন

বৃহস্পতিবার (২১ নভেম্বর) কুয়েতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশের সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোবহানে সেনানিবাসে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট (বিএমসি) সদর দপ্তরে নানা আয়োজনে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠান কর্মসূচির মধ্যে ছিল শরীর চর্চা, কুচকাওয়াজ, ব্যান্ড পরিবেশনা, কেক কাটা ও মধ্যাহ্নভোজ। এছাড়া ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং ১৯৯১ সাল থেকে বিএমসির ক্রমধারার ওপর চিত্র প্রদর্শনীর আয়োজন এবং সশস্ত্র বাহিনী দিবসকে স্মরণীয় করার জন্য বিএমসির স্মরণিকার –২০১৯ এর মােড়ক উন্মোচন করা হয়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন কুয়েত সশস্ত্র বাহিনীর অ্যাসিসটেন্ট চিফ অফ স্টাফ মেজর জেনারেল আলী এ আল শানফা।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে কেক কাটছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কুয়েতের সশস্ত্রবাহিনীর পদস্থ কর্মকর্তাগণ
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে কেক কাটছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কুয়েতের সশস্ত্রবাহিনীর পদস্থ কর্মকর্তাগণ

শুরুতেই বিএমসি’র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবদুল মজিদ এনডিসি, পিএসসি তার বক্তব্যে সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরেন।

Travelion – Mobile

কুয়েতের সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, বিভিন্ন দূতাবাসের প্রতিরক্ষা অ্যাটাশে ও কুয়েতে বসবাসরত প্রবাসী ও গণমাধ্যম কর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে বিএমসি সদর দফতর সোবহান মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!