কুয়েতে প্রবাসীদের ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন মানিকগঞ্জ

বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত আয়োজিত

কুয়েতে প্রবাসীদের ক্রিকেট টুর্নামেন্ট ‘টি-টেন বিজয় দিবস কাপে’ মানিকগঞ্জ স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। উত্তেজনাপূর্ণ ফাইনালে ৪ উইকেটে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্লাবকে পরাজিত করে শিরোপা জয় করে তারা।

স্থানীয় সময় শুক্রবার কুয়েতের আব্বাসিয়া ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েতের উদ্যোগে অনুষ্ঠিত টি-টেন বিজয় দিবস কাপের ফাইনাল খেলাটি উৎসবমুখর পরিবেশ আর জমকালো আয়োজনে
অনুষ্ঠিত হয়।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স নির্ধারিত ১০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করে। জবাবে মানিকগঞ্জ স্পোর্টিং ক্লাব টার্গেট টপকিয়ে ৪ উইকেট হাতে রেখেই জয় ঘরে তুলে নেয়।

Travelion – Mobile

মানিকগঞ্জ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক শানওয়ার অসাধারণ পারফর্মেন্সের জন্য ফাইনাল খেলার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ।

টুর্নামেন্টে ওসমানি স্পোর্টিং ক্লাব তৃতীয় ও নোয়াখালী স্পোটিং ক্লাব চতুর্থ হয়েছে।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ফাইনাল খেলার প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রধান অতিথি ছাড়াও দূতাবাস কর্মকর্তা এবং বিশেষ অতিথিরা খেলোয়াড়দের হাতে স্মারক সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন ।

কুয়েতে ‘টি-টেন বিজয় দিবস কাপে’ রানার্স আপ কুমিল্লা ভিক্টোরিয়ান্স
কুয়েতে ‘টি-টেন বিজয় দিবস কাপে’ রানার্স আপ কুমিল্লা ভিক্টোরিয়ান্স

চ্যাম্পিয়ন মানিকগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ট্রফি ও ৩২ ইঞ্চি কালার টিভি, রানার্সআপ কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্লাবকে ট্রফি এবং ৩য় ওসমানি স্পোর্টিং ক্লাব ও ৪র্থ নোয়াখালি স্পোটিং ক্লাবকে ট্রফি প্রদান করা হয়। এ ছাড়া সকল দলের খেলোয়ারদেরকে মেডেল এবং বিভিন্ন পর্যায়ের বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিদেরকে বিশেষ সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

আয়োজক বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন, কুয়েত এর সভাপতি প্রকৌশলী মোহাম্মদ ফরিদ উদ্দিন সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হাসান কামাল ও মোয়াজ্জেম হোসেনের যৌথ সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ ছিলেন কুয়েত দূতাবাসের ডিফেন্স অ্যাটাচে বিগ্রেডিয়ার জেনারেল আবু মূসা, কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান, স্থানীয় পৌরসভার জ্যেষ্ঠ কর্মকর্তা সাদ ছালেম আল-ক্লিনিস, আব্বাসিয়া থানার অফিসার ইনচার্জ বিগ্রেডিয়ার জেনারেল ইব্রাহিম আব্দুর রহমান আল-দাহি ও বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন, কুয়েত এর উপদেষ্টা আজিজুর রহমান ।

এছাড়াও কুয়েত প্রবাসী বিভিন্ন রাজনৈতিক দলের সংগঠক, সাংস্কৃতিক সংগঠক, ক্রীড়া সংগঠক, স্থানীয় ও প্রবাসী বাংলাদেশি গণমাধ্যম কর্মীরাসহ সকল শ্রেণি-পেশার বিপুল সংখ্যক প্রবাসীরা উপস্থিত ছিলেন।

 ফাইনাল খেলার প্রধান অতিথি কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বক্তব্য রাখছেন
ফাইনাল খেলার প্রধান অতিথি কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বক্তব্য রাখছেন

অনুষ্ঠানে প্রধান অতিথি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, “এ ধরনের খেলাধুলার মাধ্যমে প্রবাসীরা একাধিক ইতিবাচক ফলাফল পাবেন। পাশাপাশি বন্ধু প্রতিম দেশ কুয়েতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বৃদ্ধিকরণেও এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।”

কুয়েতের স্থানীয় পৌর কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তারা এ ধরনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

আয়োজকরা কুয়েত দূতাবাস ও প্রবাসীদের সহযোগিতায় সফলভাবে প্রবাসীদের এই ক্রীড়া আয়োজন শেষ করতে পেরে নিজের প্রকাশ করেছেন এবং সকলকে ধন্যবাদ জানিয়েছেন ।

২২টি ক্রিকেট দলের অংশগ্রহণে ২৭ ডিসেম্বর শুরু হয়েছিল প্রবাসীদের এই ক্রিকেট টুর্নামেন্ট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!