কুয়েতে আটক অশ্লীল নাচের সেই ৪ বাংলাদেশি

কুয়েতি মুদ্রাকে অসম্মান আর অশ্লীল নাচের দায়ে ৪ প্রবাসী বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। তবে নাম-পরিচয় জানানো হয়নি।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান স্থানীয় দৈনিক আল-রাই পত্রিকাকে দেওয়া এক সাক্ষাতকারে এ তথ্য দিয়েছেনএ কথা জানান।

তিনি বলেছেন, আমরা জানতে পেরেছি কুয়েতি মুদ্রা (দিনারকে) অসম্মান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওর ঘটনার সঙ্গে জড়িত ৪ বাংলাদেশিকে কুয়েতের স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করেছে।

Travelion – Mobile

রাষ্ট্রদূত বলেন, কুয়েতের আইনে ওই ৪ বাংলাদেশি মুক্তি পেলেও বাংলাদেশ দূতাবাস ওদেরকে কুয়েত থেকে বিতাড়িত করতে কাজ করবে। কারণ ওদের অপ্রত্যাশিত ও নিন্দনীয় কর্মকাণ্ডের ফলে প্রবাসী বাংলাদেশিরা অপমান বোধ করছেন।

দিনার ছিটিয়ে অশ্লীল নাচে মাতোয়ার ৪ বাংলাদেশি। ভিডিও থেকে নেওয়া ছবি।
দিনার ছিটিয়ে অশ্লীল নাচে মাতোয়ার ৪ বাংলাদেশি। ভিডিও থেকে নেওয়া ছবি।

পত্রিকাকে তিনি আরো জানান, কুয়েতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদেরকে স্থানীয় আইন মেনে চলার জন্য আহ্বান জানিয়ে আসছে। একই সঙ্গে দেশটির আইনের প্রতি শ্রদ্ধা রেখে বিদেশে দেশের ভাবমূর্তি ও মর্যাদা উজ্জ্বল করতে আরও উদ্যোগী হওয়ার জন্য প্রবাসীদের পরামর্শ দিচ্ছে।

অতএব, এ ধরনের ইস্যুতে দ্বিপাক্ষিক সম্পর্কে কোন নেতিবাচক প্রভাব পড়বেনা বলে মনে করছেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি নাচের ভিডিও দেখে চার প্রবাসী বাংলাদেশিকে খুঁজছিল কুয়েতের বাংলাদেশ দূতাবাস। ওই চার বাংলাদেশির বিরুদ্ধে ‘অশ্লীল নাচ’ করে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ তোলা হয়েছিল।

বুধবার (২ মার্চ) দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ওই চার বাংলাদেশির সন্ধান চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আগের খবর :
কুয়েতে ‘অশ্লীল’ নাচের অভিযোগে ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!