কুয়েতে সাবেক এমপি পাপুলের ৭ বছরের কারাদণ্ড, ৭৭ কোটি টাকা জরিমানা

মানব পাচারের অপরাধ

কুয়েতের শীর্ষ আপিল আদালত হাই-প্রোফাইল মানব পাচারের মামলায় প্রাক্তন বাংলাদেশি সংসদ সদস্য কাজী শহীদুল ইসলাম পাপুলকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে এবংতাকে ২.৭ মিলিয়ন কুয়েতি দিনার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৭ কোটি টাকা) জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে।

সাজা পর পাপুলকে কুয়েত থেকে বিতাড়িত করার নির্দেশও দিয়েছে আদালত।

কুয়েতে মিডিয়া খবর বলা হয়,আদালত একই মামলায় ঘুষ নেওয়ার অভিযোগে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল জাররাহ এবং জনশক্তি পরিচালক হাসান আল খেদরকেও একই ধরনের কারাদণ্ড দিয়েছেন এবং তাদের সরকারি পদ থেকে বরখাস্ত করার নির্দেশ দেন।

Travelion – Mobile

এ ছাড়াও আদালত চূড়ান্ত রায়ে, কুয়েতের প্রাক্তন সংসদ সদস্য সালাহ খুরশেদকে সাত বছরের কারাদণ্ড এবং ৭ লাখ ৪০ কুয়েতি দিনার জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

গত ফেব্রুয়ারিতে, কুয়েতের ফৌজদারি আদালত কাজী শহীদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড দেয় এবং ১.৯ মিলিয়ন কুয়েতি দিনা জরিমানা দেওয়ার আদেশ দেয়।

তার বিরুদ্ধে মামলায়, অভিযুক্ত কুয়েত কর্মকর্তাদের কাছ থেকে অবৈধ সহায়তায় পরিচালিত একটি কোম্পানির মাধ্যমে বাংলাদেশ থেকে কুয়েতে আনার বিনিময়ে কয়েক ডজন শ্রমিকের কাছ থেকে অর্থ নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

তিনি উপসাগরীয় দেশটিতে ৫ মিলিয়ন কুয়েতি দিনারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪২ কোটি টাকা) মূল্যের সম্পদ সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

কুয়েতের পাবলিক প্রসিকিউশন প্রধান আসামী এবং দোষী সাব্যস্ত সহযোগীদের বিরুদ্ধে এই মামলা লড়েছে এবং কঠোর শাস্তি দাবি করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!