কুয়েতে ব্যবসা, বিনিয়োগে প্রবাসীদের আকামা পরিবর্তনের সুযোগ

কুয়েতে বাণিজ্যিক বা শিল্প কারখানায় বিনিয়োগকারী বা অংশীদার হিসাবে প্রবাসীদের রেসিডেন্সি বা আকামা নবায়ন প্রক্রিয়া শুরু হতে চলেছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন অফ রেসিডেন্সি দপ্তর আইনের ১৯ নং অনুচ্ছেদে এই প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে।

১৯ অনুচ্ছেদে বাণিজ্যিক বা শিল্প কারখানায় বিনিয়োগকারী বা অংশীদার হিসেবে কুয়েতে আবাসনের জন্য প্রবাসীকে অনুমতি দেওয়া হয়েছে, তবে বাণিজ্য মন্ত্রণালয়ের শর্ত অনুযায়ী কোম্পানির প্রবাসীদের অংশীদারিত্বের পরিমাণ ১,০০,০০০ দিনারের চেয়ে কম নয়।

এই ব্যবস্থা এমন সময়ে আসে যখন ৬০ বছরের বেশি বয়সী এবং ডিপ্লোমা বা তার নিচে থাকা প্রবাসীদের আকামা নবায়ন করা হচ্ছে না। তারা ফ্যামিলি ভিসায় স্থানান্তরিত হয়ে কুয়েত অবস্থান করতে পারবেন কিংবা তাদের স্বদেশে চলে যেতে হবে। যাদের ফ্যামিলি ভিসায় স্থানান্তরিত হওয়ার সুযোগ নেই তারা ব্যবসা-বিনিয়োগের নতুন সুবিধায় আকামা নিয়ে কুয়েতে অবস্থান করতে পারবেন।

Travelion – Mobile

আরব টাইমসকে সূত্র জানিয়েছে যে, রেসিডেন্সি নং ১৭ বা ১৮ থেকে ২২ নং স্থানান্তর হওয়া রেসিডেন্সি বিভাগ কর্তৃক তদন্ত সাপেক্ষে।

অন্যদিকে আল আনবার প্রতিবেদনে বলা হয়, কুয়েতি ও প্রবাসীরা মোবারক আল কাবীরের রেসিডেন্সি এফেয়ার্সের সুচারু ও সহজ কাজের প্রবাহের প্রশংসা করেছেন। যাদের পূর্বের নিয়োগ ছিল কেবল তাদের এই প্ল্যাটফর্মে যুক্ত হওয়ার অনুমতি দেওয়া হয়েছে, তাদের লেনদেন প্রক্রিয়া শৃঙ্খলার মধ্যে যা মাত্র কয়েক মিনিট সময় নেয় কোম্পানি বা ব্যক্তির জন্য যে কোন লেনদেন সম্পন্ন করতে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!