কুয়েতে বাংলাদেশির ‘ভোজন বাড়ি’র যাত্রা

কুয়েতের বাণিজ্যিক এলাকা (ওল্ড সুক) সালমিয়ায় প্রবাসী বাংলাদেশির মালিকাধীন ‘ভোজন বাড়ি’ রেস্টুরেন্ট উদ্বোধন করা হয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

শনিবার (১৮ ফেব্রুয়ারি) কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন ।

Travelion – Mobile

এ সময় তিনি দেশে উৎপাদিত ওষুধ, গার্মেন্টস পণ্য, মাছ ও কৃষিপণ্য বিশ্ব বাজারে তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রদূত বলেন, আমার যদি নিজের দেশে কৃষ্টি-কালচার, খাবার-দাবার, বাংলাদেশে উৎপাদিত পণ্য বাহিরের দেশের নাগরিকদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করে পারি তাহলে বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক মনোভাব বাড়বে।

প্রতিষ্ঠানটির সিইও ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ এমাদুল ইসলাম বলেন, ২৭ বছর প্রবাস জীবন আমার। ২০০৫ সালে প্রথম গার্মেন্টস ব্যবসার মধ্য দিয়ে যাত্রা শুরু করি। ব্যবসার সঙ্গে যুক্ত হওয়ায় বিভিন্ন দেশে ঘুরে বেড়াই ও অনেকের সঙ্গে বন্ধুত্ব হয়। তাদের সঙ্গে সাক্ষাতে বিভিন্ন দেশে হোটেলগুলো তাদের খাবার খাই। তখন আমি চিন্তা করলাম আমার দেশেরও তো ঐতিহ্যবাহী সুস্বাদু মজার খাবার আছে। সেগুলো বিদেশি বন্ধুদের কাছে তুলে ধরতে পারি।

‘সেই চিন্তা থেকে রেস্টুরেন্ট ব্যবসায় শুরু। এখানে অনেক বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে’, তিনি যোগ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মধ্যপ্রাচ্যের আঞ্চলিক বাণিজ্যিক ও ব্যবসা উন্নয়ন পরিচালক জামিল আল আলী, কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স এটার্সি বিগ্রেডিয়ার জেনারেল হাসান উজ জামান, দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, কুয়েত বাংলাদেশ কমিউনিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারি, সাধারণ সম্পাদক ফয়েজ কামালসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!