কুয়েতের বাইরে থাকা প্রবাসীদের আকামা নবায়ন বন্ধ নয়

করোনা পরিস্থিতিতে নিজ দেশে আটকা পড়াসহ কুয়েতের বাইরে থাকা প্রবাসীদের রেসিডেন্সির অনুমতি অর্থাৎ আকামা নবায়ন স্থগিতকরণ এবং তাদের আবাসনের মেয়াদ শেষ হওয়ার বিষয়ে যে গুজব রয়েছে অস্বীকার করেছে দেশটির একটি উচ্চ পর্যায়ের নিরাপত্তা সূত্র।

তাদের মতে, কুয়েতের বাইরে থাকা প্রবাসীদের আকামা নবায়ন বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত কুয়েত সরকার নেয়নি এবং প্রচারিত খবর সত্য নয়, স্রেফ গুজব।

সূত্রটি আরব টাইমসকে জানিয়েছে, যে, কুয়েতের বাইরে থাকা মানে প্রবাসীদের আকামা নবায়ন করা হবে না, এমন কোন তথ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আবাসিক বিষয়ক সহকারী উপ-সচিব মেজর জেনারেল তালাল মারাফি বলেনন । এই ভূয়া তথ্যে প্রচারকারীরা আইনী জবাবদিহিতার দায়বদ্ধ। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Travelion – Mobile

সূত্রটি আরও জানায়, আবাসিক অনুমতি ও অনুপস্থিতি নবায়ন সংক্রান্ত প্রদত্ত সুযোগ-সুবিধাগুলি সম্পর্কিত উপ-প্রধানমন্ত্রী আনাস আল-সালেহর নির্দেশাবলী কার্যকর করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বদ্ধপরিকর।

উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আনাস আল-সালেহ ঘোষিত এ পর্যন্ত সিদ্ধান্তের মধ্যে রয়েছে এই মুর্হুতে কুয়েতে অবস্থানকারী যে সকল প্রবাসীর রেসিডেন্ট পারমিট অর্থাৎ আকামার মেয়াদ ফেব্রুয়ারিতে শেষ হয়েছে এবং আকামা নবায়ন করেননি তাদের আকামা নবায়নের অনুমতি বা সুযোগ আর দেওয়া হবে না।

এছাড়া করোনাভাইরাস পরিস্থিতির কারণে যাদের আবাসিক বা ভিজিট ভিসার মেয়াদ ১লা মার্চ থেকে ৩১ শে মে এর মধ্যে শেষ হচ্ছে তাদেরই জন্য ৩ মাসের অস্থায়ী রেসিডেন্ট অনুমতি মঞ্জুর করা হয়েছে। এই তিনমাসে। তাদের আকামা সস্বয়ংক্রিয়ভাবে নবায়ন যাবে।

আগের খবর
কুয়েতে মার্চ-পূর্ব মেয়াদোত্তীর্ণ আকামা নবায়নে নিষেধাজ্ঞা
কুয়েতে ভিসার মেয়াদ উত্তীর্ণদের জন্য ৩ মাসের ‘রেসিডেন্ট’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!