কুকুরের ভক্তি, মালিকের খাবার দিতে প্রতিদিন ২ কিমি হেঁটে যায়!

বিচিত্র

মালিকের অনুপস্থিতিতে বাড়ি পাহারা,অচেনা কাউকে দেখলেই ঝাঁপিয়ে পড়া, কিংবা বাড়ির কেউ অসুস্থ হলে ছোটাছুটি কর কুকুরের প্রভুভক্তির এমন উদারণ আছে ভুড়িভুড়ি। তবে ‘ মালিক বাবার খাবার’ পৌঁছে দিতে দুই কিলোমিটার রোজ পাড়ি দিচ্ছে এক কুকুর! এমন খবরে অবাকই হতো হয়।

মালিককের খাবার গলায় করে রোজ দুপুরে অফিসে পৌঁছে দিচ্ছে সে। চোখে মুখে কোনও বিরক্তি নেই, আছে উৎসাহ। যেন কাজটা পেয়ে খুশি সে। হেলেদুলে রোজ একইভাবে সময়ে পৌঁছে যায় সে। শুধু তাই নয়, রাস্তার ওপর দিক দিয়ে যাওয়ার সময় সদা সতর্ক দৃষ্টি রাখে সে। গাড়ি দেখলেই নেমে যায় রাস্তার এক পাশে! নাম তার শেরু।

শুনতে অবাক লাগলেও এমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে নেট পাড়ায়। ভিডিওটি দেখার পরে নেটিজেনদের মধ্যে খুশির হাওয়া বইছে। ওই কুকুরটির প্রেমে পড়ে যাচ্ছেন নেট নাগরিকরা। কেউ কেউ লিখছেন, ‘এত সুন্দর দৃশ্য মন ভাল করে দেওয়ার জন্য যথেষ্ট।’ 

Travelion – Mobile

সত্যিই কয়েক সেকেন্ডের এই ভিডিও মানুষের মন জয় করে নিয়েছে। শুধু তাই নয় যেমন প্রভু ভক্তের পাঠ শিখিয়েছে এই জার্মান শেফার্ড, তেমনই রাস্তায় বেরোলে কীভাবে নিজেকে নিরাপদ রেখে চলা যায় তাও বুঝিয়েছে।

অনেকেই এই কুকুরের প্রভু ভক্ত দেখে বলেছেন, ‘আমার কান্না পাচ্ছে।’ কেউ কেউ আবার কুকুরের এই রাস্তায় নিরাপত্তার বিষয়টিও তুলে ধরেছেন। কেউ কেউ বলেছেন ওর দায়বদ্ধতার কথা। এভাবেই নেট পাড়ায় চলছে কুকুরটিকে নিয়ে প্রাণ খোলা আলোচনা।

প্রায় এক সপ্তাহ আগে শেয়ার করার পর থেকে, ভিডিওটি ক্যাপশন অনুসারে ১ কোটির বেশি ভিউ পেয়েছে এবং১০ লাখেরও বেশি ব্যবহারকারী পছন্দ করেছে৷ যারা কুকুরের প্রশংসা করা বন্ধ করতে পারেনি তাদের কাছ থেকেও এটি বেশ কয়েকটি প্রতিক্রিয়া পেয়েছে।

একজন ব্যবহারকারী লিখেছেন, “এটি খুব সুন্দর এবং আরাধ্য। তিনি সড়ক নিরাপত্তাও জানেন। ঈশ্বর সর্বদা আশীর্বাদ করুন এবং তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।”

দ্বিতীয়একজন লিখেছেন, “আমি একদিন মারা যাব কারণ এই সুন্দরীরা প্রতিবার আমার হৃদয় চুরি করে।”

একজন জানতে চান “যদি সে রাস্তায় অন্য কুকুরের সাথে দেখা করে তাহলে কি হবে,”।

কিছু ব্যবহারকারী কুকুরের রাস্তা নিরাপত্তা নির্দেশিকাগুলির অনুভূতির প্রশংসা করেছেন।

“চতুর এবং সুপার বোধগম্য. তিনি খুব নিরাপদে রাস্তার পাশ দিয়ে হাঁটছেন,” লিখেছেন একজন ব্যবহারকারী।

যাইহোক, একজন ব্যবহারকারী মনে করেন যে কুকুরটিকে প্রতিদিন এভাবে চলতে দেওয়া উচিত নয়। ব্যবহারকারী লিখেছেন, “আমি কি একমাত্র যে এখানেসুন্দর খুঁজে পাই না? আমি বলতে চাচ্ছি, একবারে কিছুক্ষণের জন্য এটি দুর্দান্ত, তবে প্রতিদিনের জন্য নয়, একা নয়, কারও উচিত তার সাথে যাওয়া।”

এই বিষয়ে, ভিডিওটি শেয়ার করা কনটেন্ট ক্রিয়েটর লিখেছেন, “পাহাড়ে কুকুরেরা ঘুরে বেড়াতে স্বাধীন, তারা সারাদিন ঘোরাফেরা করে এবং সন্ধ্যায় বাড়ি ফিরে আসে। যদিও এই ক্ষেত্রে, তার সাথে পরিবারের একজন সদস্য রয়েছে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!