কুকুরের তাড়ায় গাছে বিড়াল, ভয়ে নামল না টানা ১০ দিন

বিড়াল কুকুরের তাড়া খেয়ে গাছে উঠল। সেখানেই বসে থাকল টানা দশ দিন। ফায়ার সার্ভিসের কর্মীরা নামানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। অবশেষে গাছের ডাল কেটে নামানোর উদ্যােগ নেওয়া হয়। ডাল আর কাটতে হয়নি। যুক্ত কর্মীরা তাকে নামিয়ে আনল ডাল থেকে। নেমেও ভয়ে থানার মধ্যেই আশ্রয় নিল সেই বিড়াল।

কথায় আছে ‘ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না’। বিষয়টা বোধকরি আরেকবার প্রমাণিত হল কুকুরের তাড়া খেয়ে গাছে উঠা এই বিড়ালের কাহিনী দিয়ে। এ ঘটনা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়ি বিভাগের আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম থানা এলাকার।

দশ দিন আগে বেশ কিছু কুকুরের তাড়া খেয়ে শিমুল গাছের ডালে উঠে বসেছিল ঔ বিড়াল। তারপর থেকে নাকি পালা করে গাছের নিচে বসে থাকত কুকুরের দল। আর ডালেই থাকত সেই বিড়াল। এতদিন কিছু খেতেও পায়নি সে। কিন্তু ভয়ে গাছ থেকে নামতেও পারেনি।

Travelion – Mobile

কুকুরদের সেখান থেকে তাড়িয়ে বিড়ালটিকে গাছ থেকে নামানোর অনেক চেষ্টা করেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু কিছুতেই নামানো যায়নি তাকে।

সোমবার ( ২ ডিসেম্বর) সকালে স্থানীয় বাসিন্দারা খবর দেন ফায়ার সার্ভিস ও থানায় । খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মী ও থানা পুলিশ।

উদ্ধার কর্মীরা প্রথমে মই লাগিয়ে বিড়ালটিকে নামানোর চেষ্টা করতে থাকেন। তাতে আরও উপরে উঠে যায় বিড়ালটি। তখন হোস পাইপ দিয়ে জল ঢেলে বিড়ালটিকে নামানোর চেষ্টা করতে থাকেন তাঁরা। কিন্তু জলে ভিজেও কোনওরকমে ডালেই বসে থাকে সেই বিড়াল।

অবশেষে ডাকা হয় উঁচু গাছের ডাল কাটার সঙ্গে যুক্ত চার যুবককে। তাঁরা কৌশলে গাছে উঠে বিড়ালটিকে পাকরাও করেন। তারপর একটি থলেতে ভরে তাকে থানার কাছে নিয়ে এসে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পাওয়ার পরে থানার মধ্যেই আশ্রয় নেয় বিড়াল। সেখানেই তাকে খাবার দেওয়া হয়। কিছুক্ষণ থানায় কাটিয়ে তারপর এক ছুটে পালিয়ে যায় সে।

প্রাণীবিদরা জানাচ্ছেন, কোনও কারণে কুকুরগুলোকে দেখে খুব ভয় পেয়ে গিয়েছিল বিড়ালটি। তাই গাছ থেকে কোনওমতেই নামেনি । দশ দিন না খেয়েও সেখানেই ছিল । নামিয়ে আনার পরেও যে তার ভয় কাটেনি তা থানার মধ্যে আশ্রয় নেওয়া দেখেই পরিষ্কার। তবে স্থানীয় বাসিন্দা, দমকল ও পুলিশকে ধন্যবাদ যে তারা ঠান্ডা মাথায় বিড়ালটিকে নামিয়ে এনেছে।

কুকুরের তাড়ায় গাছে বিড়াল ! নামাতে ডাকা হয়েছে দমকল !

আলিপুরদুয়ারের কুমারগ্রামের ঘটনা ,বিড়াল নামাতে ডাকা হয়েছে দমকল ,প্রায় ৭০ ফুট উঁচু গাছে উঠল বিড়াল https://bengali.news18.com/videos/

Posted by News18 Bangla on Monday, December 2, 2019

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!