কাল থেকে মাস্কাট-চট্টগ্রাম-মাস্কাট রুটে সালামএয়ারের নিয়মিত ফ্লাইট

শুক্রবার (২ অক্টোবর) ওমানের রাজধানী মাস্কাট থেকে বন্দরনগরী চট্টগ্রামের সরাসরি চালু হচ্ছে সালামএয়ারের ফ্লাইট। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে দুদিন চলবে মাস্কাট-ঢাকা-মাস্কাট ফ্লাইট। পরবর্তীতে আরও বাড়বে ফ্লাইট।

কভিড-১৯ মহামারি কাটিয়ে ফ্লাইট চলাচল শুরুর পর এই প্রথম চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ওমানের রাজধানী মাসকাট যাওয়ার সুযোগ তৈরি হলো। এর আগে গত ৭ সেপ্টেম্বর থেকে মাসকাট-ঢাকা-মাসকাট রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার।

বাংলাদেশে সালামএয়ারের কান্ট্রি ম্যানেজার এম সাহাবুদ্দিন আকাশযাত্রাকে বলেন, আগামী ২ অক্টোবর চট্টগ্রাম বিমানবন্দর থেকে সরাসরি ওমানের রাজধানী মাসকাটে সপ্তাহের সোমবার ও শুক্রবার ফ্লাইট চলবে। মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৯.৪৫ মিনিটে ছেড়ে বিকেল ৪.৩৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। চট্টগ্রাম থেকে একই দিন বিকেল ৪.৪৫ ছেড়ে স্থানীয় সময় রাত ৮.১৫ মিনিটে মাস্কাট পৌছাবে।

Travelion – Mobile

তিনি বলেন, কভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে মাসকাট ফ্লাইট আমরাই প্রথম। আমরা আগেও বৃহত্তর চট্টগ্রামের যাত্রীদের জন্য অগ্রাধিকার দিয়েছিলাম। এবারো কথা রাখলাম। আমাদের সবগুলো উড়োজাহাজ এয়ারবাস ৩২০। ফলে নিরাপদ আরামদায়ক ভ্রমন নিশ্চিত হবে।

সকল যাত্রীকে করোনা-প্রতিরোধে ওমান ও বাংলাদেশ সরকারের জারি করা বিধি ও নিয়মনীতি অনুসরণ করার জন্য অনুরোধ জানান তিনি।

মধ্যপ্রাচ্যের ওমান ভিত্তিক লো কস্ট এয়ারলাইনস সালাম এয়ার ২০১৯ সালের ৭ অক্টোবর চট্টগ্রাম থেকে সপ্তাহে চারটি ফ্লাইট সরাসরি মাসকাটে পরিচালনা করেছিল। কভিড-১৯ মহামারি শুরুর পর মার্চে তাদের ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। এখন আবার নতুন করে শুরু হচ্ছে।

মাসকাট বিমানবন্দর হয়ে বিশ্বের ৩০টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার। ফলে চট্টগ্রাম থেকে মাসকাট হয়ে সেসব গন্তব্যে যাওয়ার সুযোগ তৈরী হলো।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!