কাতারে বাংলাদেশিসহ ১৪ দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ ১৪ দেশের নাগরিকদের কাতারে প্রবেশের ক্ষেত্রে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। এ সব দেশের প্রবাসী এবং পর্যটক আপাতত কাতারে প্রবেশ করতে পারবেন না ।

গতকাল রবিবার দেশটির সরকার এ ঘোষণা দেয়। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কার সতর্কতা হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে কাতার। যা আজ সোমবার থেকে কার্যকর হবে।

কাতারের সরকারী যোগাযোগ অফিস (জিসিও) বিবৃতিতে বলা হয়েছে, নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলো হলো- চীন, মিশর, ভারত, ইরান, ইরাক, লেবানন, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, ফিলিপিন্স, দক্ষিণ কোরিয়া, শ্রিলংকা, সিরিয়া এবং থাইল্যান্ড।

Travelion – Mobile

কাতারেও রোববার আরও তিনজন নতুন রোগী ধরা পড়েছে। সব মিলিয়ে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে ১৫ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে আল অ্যারাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

কাতার এয়ারওয়েজ ইতিমধ্যে ইতালির সঙ্গে সব ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে। এ ছাড়া চীনের বেশ কিছু বিমানবন্দরের সঙ্গে কাতারের বিমান যোগাযোগ আপাতত বন্ধ।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এখন রোগটি ১০৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে। কাতারেও পাওয়া গেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী। এখন পর্যন্ত এ রোগে দেশটিতে ১৫ জন আক্রান্ত হয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!