কাতারে নতুন রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের যোগদান

কাতারে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের নতুন দায়িত্বে যোগদান করেছেন। শুক্রবার ( ৪ সেপ্টেম্বর) রাজধানী দোহায় বাংলাদেশ দূতাবাসে তিনি যোগদান করেন।

১৩তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা মো. জসীম উদ্দিন কূটনীতিক জীবনে বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ মিশনে দায়িত্ব পালন করেন। তিনি ওয়াশিংটনে বাংলাদেশ মিশনের মিশন উপপ্রধান হিসেবে এবং ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে ডেপুটি হাই কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি নয়াদিল্লি ও টোকিও-তে বাংলাদেশ মিশনে কর্মরত ছিলেন। কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে দায়িত্ব গ্রহণের আগে তিনি গ্রিসে রাষ্ট্রদূত হিসেবে সাফল্যর সাথে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে দক্ষিণ এশিয়া অনুবিভাগ এবং পূর্ব এশীয় ও প্রশান্ত অনুবিভাগের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। এসব দায়িত্ব পালনকালে তিনি বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করেন।

Travelion – Mobile

আগের খবর : কাতারে কাফালা পরিবর্তন, বাংলাদেশিদের ভাগ্য খোলার সম্ভাবনা

নবনিযুক্ত রাষ্ট্রদূত জসীম উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি যুক্তরাজ্যের লিডস বিশ্ববিদ্যালয় হতে মডার্ন ইন্টারন্যাশনাল স্টাডিজে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের এশিয়া প্যাসিফিক সেন্টার ফর সিকিউরিটি স্টাডিজে কনফ্লিক্ট রেজুলেশনসহ অন্যান্য উচ্চতর প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। ২০১৪ সালে তিনি ঢাকায় ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে সাফল্যের সাথে এনডিসি কোর্স সম্পন্ন করেন।

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন গ্রিসে রাষ্ট্রদূত থাকাকালীন প্রবাসী বাংলাদেশিদের উন্নততর সেবা প্রদানের জন্য ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জনপ্রশাসন পদক গ্রহণ করেন। তিনি একজন কবি এবং প্রাবন্ধিক।

ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক।

করোনাময় বিশ্ব : কেমন আছেন রাশিয়াপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ১

করোনাময় বিশ্ব : কেমন আছেন রাশিয়াপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ১৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার – রাশিয়া: রাত ৮ টা। বাংলাদেশ : রাত ১১.০০অতিথি আলাচকডা. মো. হাবিবুর রহমান শেখ-চক্ষু রোগ বিশেষজ্ঞ ও মাইক্রো সার্জন, রাশিয়াড. ইফতেখার আহম্মেদ- সাবেক উপ সচিব, উপদেষ্টা, বঙ্গবন্ধু পরিষদ রাশিয়াডা. মীর মুস্তাক আলী- সহ সভাপতি-রাশিয়ান এলামনাই এসোসিয়েশন বাংলাদেশপ্রকৌশলী ড. আবুল হোসেন খোকন- সহ সভাপতি, রাশিয়ান এলামনাই এসোসিয়েশন বাংলাদেশমামুনুল হক- ডেপুটি চিফ এডিটর, দব্রিমির ২৪, রাশিয়াআবু মুসা-প্রবাসী সাংবাদিক, রাশিয়াপরিকল্পনা : এজাজ মাহমুদ । সঞ্চালনায় : আহমেদ তোফায়েলসমন্বয় : ওমর ফারুক হিমেল । কারিগরি সহায়তা : মুশতাক আহমেদ

Posted by AkashJatra on Thursday, September 3, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!