কাতারের ‘দোহা ইয়ুথ ইনোভেশন অ্যাওয়ার্ড’ জয় ৪ বাংলাদেশির

কাতারের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ওআইসি ইয়ুথ ফোরামের যৌথ আয়োজনে ‘দোহা ইয়ুথ ইনোভেশন অ্যাওয়ার্ড’ আলোকচিত্র প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতেই প্রথম স্থান লাল সবুজেরই দখলে।

গত সপ্তাহে ঘোষিত এই প্রতিযোগিতার ৩টি ক্যাটাগরিতেই প্রথম স্থান অধিকারসহ মোট ফলাফলে ১৬ জনের মধ্যে ৪ জনই বাংলাদেশের সৌখিন আলোকচিত্রী ।

ইসলামিক ভ্যালুজ ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছেন সুলতান আহমেদ নিলয়। তার সঙ্গে একই ক্যাটাগরির চতুর্থ স্থানে রয়েছে আরেক বাংলাদেশি কাজী মো. জহিরুল ইসলাম।

Travelion – Mobile

অন্যদিকে ইয়ুথ অ্যান্ড সাকসেস স্টোরিজ ক্যাটাগরিতে মো, নাজমুল হাসান খান এবং ইসলামিক হ্যারিটেজ ক্যাটাগরিতে আহমেদ আসিফ সামি প্রথম স্থান অধিকার করেন ।

এই অর্জনের জন্য সার্টিফিকেট, ক্রেস্ট এবং সম্মাননাসহ এই চার বাংলাদেশি পাচ্ছেন মোট ১ লাখ ৭০ হাজার রিয়েল যা বাংলাদেশি মুদ্রায় ৪০ লাখ টাকারও বেশি। সে সাথে ৪ জনই আগামী বছরের শুরুতেই দেশটির সরকারের আমন্ত্রণে ৭ দিনের সফরে যাবেন কাতার ।

বিজয়ের মাসে এই অর্জন বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করতে চান বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রীরা। অন্যতম বিজয়ী কাজী জহিরুল বলেন, ১৬ ডিসেম্বরের আগে দেশের পতাকা আরও একবার সারাবিশ্বে মাথা উঠে দাঁড়াল এই আলোকচিত্রীর মাধ্যমে। আমরা চাই আমাদের এই সাফল্য দ্বারা তরুণরা আরও এগিয়ে আসুক।

আগামীতেও দেশকে অন্যান্য উচ্চতায় নিয়ে যাবার স্বপ্ন যেন হাতছানি দিচ্ছে অন্য বিজয়ী নাজমুলের চোখে। নাজমুল বলেন, মাত্র কিছুদিন ছবি তোলার পেশায় অল্প সময়ে এত বড় একটি সাফল্য পাওয়া অবশ্যই আমাকে ইঙ্গিত দিচ্ছে স্বপ্নটাকে আরও অনেক বড় করতে।

ইসলামিক ভ্যালুজ ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জিত সুলতান আহমেদ নিলয় বলেন, বিজয়ের মাসে এমন অর্জন খুবই গর্বের, এই পুরষ্কারের অর্জিত অর্থ দিয়ে নিজের পড়াশোনার খরচ চালিয়ে যাওয়ার পাশাপাশি ভবিষ্যতে দেশকে আরও ভালো কিছু উপহার দিয়ে যেতে চাই।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!