কলম্বিয়ার রাষ্ট্রপতির বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম কলম্বিয়ার অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে দেশটির রাষ্ট্রপতি ইভান ডুকে মারকুয়েজের কাছেতাঁর পরিচয়পত্র পেশ করেছেন।

স্থানীয় সময় ৩০ জুন দেশটির রাজধানী বোগোটায় রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি পরিচয়পত্র পেশ করেন।

এ সময় কলম্বিয়ার রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম বাংলাদেশ ও কলম্বিয়ার মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিদ্যমান উল্লেখ করে বলেন, উভয় দেশ আন্তর্জাতিক শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা, সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদের বিরুদ্ধে লড়াই, মানবাধিকার, টেকসই উন্নয়ন এজেন্ডা ২০৩০, জলবায়ু পরিবর্তনসহ অনেক আন্তর্জাতিক ইস্যুতে অভিন্ন মত পোষণ করে।

Travelion – Mobile

বিভিন্ন ক্ষেত্রে সম্পর্ক আরও জোরদার করার জন্য দুদেশের সহযোগিতা বৃ্দ্ধির সম্ভাবনাময় ক্ষেত্রসমূহ কাজে লাগানোর উপর রাষ্ট্রদূত গুরুত্বারোপ করেন।

এছাড়াও তিনি রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘকে নিরবচ্ছিন্নভাবে সমর্থন প্রদান করার জন্য কলম্বিয়ার সরকারকে ধন্যবাদ জানান।

কলম্বিয়ার রাষ্ট্রপতি মারকুয়েজ আশাবাদ ব্যক্ত করেন যে, দু’দেশ তাদের অভিন্ন লক্ষ্য এবং আকাঙ্ক্ষা বাস্তবায়ন করতে এবং দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে একযোগে কাজ করবে।

রাষ্ট্রপতি জলবায়ু-ঝুঁকিপূর্ণ দেশগুলির পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন এবং ক্লাইমেট ভালনারেবল ফাইন্যান্স সামিটের উদ্বোধনী অধিবেশনে অংশ নিতে সম্মতি জানান।

ভার্চুয়াল প্লাটফর্মে আগামী ৮ জুলাই অনুষ্ঠিতব্য উক্ত সম্মেলনে সভাপতিত্ব করবে বাংলাদেশ।

বৈঠকে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম কলম্বিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!