করোনা রোধে চীনে চিকিৎসা সামগ্রী পাঠাবে কুয়েত

৩ মিলিয়ন ডলারের চিকিৎসা সহায়তা বরাদ্ধ

করোনাভাইরাস মোকাবেলায় চীনের প্রচেষ্টাকে সমর্থন করতে চিকিৎসা সামগ্রী পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কুয়েত সরকার। বন্ধু রাষ্ট্র হিসেবে চীনকে তিন মিলিয়ন ডলারের জরুরি চিকিৎসা সহায়তা বরাদ্ধ করেছে কুয়েতের মন্ত্রীপরিষদ।

বৃহস্পতিবার (৫ মার্চ) চীনে নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত সামির জোহা হায়াত মিডিয়াকে দেওয়া এক বিবৃতিতে জানান, চীনা সরকারের সাথে সমন্বয় করে এই সহায়তা পৌঁছে দেওয়া হবে বলে । কুয়েতের রাষ্ট্রীয় সংবদ সংস্থা কুনা এ খবর জানিয়েছে।

“মরণাঘাতি করোনাভাইরাস প্রতিরোধ যুদ্ধে” বেইজিংয়ের পদক্ষেপের প্রশংসাও করে রাষ্ট্রদূত হায়াত বলেন, চীনে কুয়েতের প্রতিনিধিত্বকারী বেইজিং দূতাবাস দৃঢ়রূপে এই কঠোর পরিস্থিতিতে নিষ্ঠাবান চীনা নেতৃত্ব এবং বন্ধুত্বপূর্ণ মানুষকে সমর্থন করে।”

Travelion – Mobile

“মিশন এই পরিস্থিতে উদ্ভূত সমস্যাগুলি মোকাবেলায় বিরতিহীন কাজ করে যাচ্ছে। করোনভাইরাস ছড়িয়ে যাওয়ার থেকে কূটনৈতিক মিশন কুয়েত ও চীনা কর্মকর্তাদের মধ্যে জরুরি অবস্থা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয়ের জন্য হটলাইন স্থাপন করেছে”, তিনি যোগ করেন।

তিনি নিশ্চিত করেছেন যে, চীন থেকে দেশে ফিরে যাওয়া কুয়েতিদের মধ্যে কারও করোনভাইরাস সংক্রমণ নেই।

এদিকে, বৃহস্পতিবার কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী শেখ ডাঃ আহমদ নাসের আল-মোহাম্মদ আল-সাবাহ’র সঙ্গে বৈঠক করেছেন কুয়েতে নিযুক্ত চীনের চীনা রাষ্ট্রদূত লি মিংগাং এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

বৈঠককালে শেখ ডাঃ আহমদ বলেন, করোনভাইরাস (কোভিড -১৯) এর প্রাদূর্ভাবের বিরুদ্ধে বর্তমান লড়াইয়ে সব ক্ষেত্রেই চীনকে সমর্থন অব্যাহত রাখবে কুয়েত।

কোভিড -১৯-এর বিরুদ্ধে চীনের প্রতি কুয়েতের অবস্থান ও সহায়তার প্রশংসা করেছেন চীনা রাষ্ট্রদূত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!