কক্সবাজারের দুর্গম পাহাড় থেকে ৪ শিক্ষার্থীকে উদ্ধার করল বিমানবাহিনী

বাংলাদেশ বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার এর মাধ্যমে কক্সবাজারের হিমছড়ি এলাকার দুর্গম পাহাড়ে আটকে পড়া ৪ জন শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ৪ জন শিক্ষার্থী বেড়াতে এসে কক্সবাজারের হিমছড়ি এলাকার দরিয়ানগর দুর্গম পাহাড়ে পথ হারিয়ে ফেলে। এরপর তারা ৯৯৯ (ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস) এ কল করে। পরবর্তীতে ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের নিমিত্তে চট্টগ্রামের বাংলাদেশ বিমান বাহিনী জহুরুল হক ঘাঁটিতে সার্চ এন্ড একটি রেসকিউ টিম গঠন করা হয়। এবং বিকেল ৪ঃ৩৮ মিনিটে বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পাঠানো হয় ।

হেলিকপ্টারটি সন্ধ্যা ৫ঃ০৬ মিনিটে কক্সবাজার এসে পৌঁছায় এবং সন্ধা ০৫ঃ২৪ মিনিটে বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার এর সহায়তায় সার্চ এন্ড রেসকিউ টিম এর মাধ্যমে দুর্গম পাহাড়ে আটকে পড়া ৪ জন শিক্ষার্থীকে উদ্ধার করে বিমান বাহিনী কক্সবাজার বিমানবন্দরে আনে।কক্সবাজার বিমানবন্দরে আনা হয়।

Travelion – Mobile

বাংলাদেশ বিমান বাহিনী জাতীয় যেকোন সংকট মোকাবেলায় সর্বদা জরুরী সহায়তা প্রদান করে আসছে। ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত সার্চ এন্ড রেসকিউ মিশন পরিচালনা করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!