ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপন

মরুর দেশ ওমানে প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ ক্রীড়া প্রতিষ্ঠান ‘হামেরিয়া ফুটবল একাদশ’। ২০০৪ সালে রাজধানী মাস্কাটের বাংলাদেশি অধ্যুষিত হামেরিয়া এলাকার একদল ফুটবলপ্রেমীদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছিল ক্লাবটি। প্রবাসী নতুন প্রজন্ম ও যুবশক্তিকে সুন্দর জীবনে অভ্যস্ত করে তোলার পাশাপাশি বিনোদনের মাধ্যমে হাড়ভাঙ্গা পরিশ্রম করা প্রবাসীদের মনোবল বাড়ানোর মহৎ লক্ষ্যেই যাত্রা শুরু করেছিল ক্লাবটি। গত ১৮ বছর ধরে লক্ষ্য আর ধারাবাহিক সাফল্যে এগিয়ে যাচ্ছে হামেরিয়া ফুটবল একাদশ।

২০০৮ সালে প্রবাসী বাংলাদেশিদের জন্য বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগ প্রথমবারের মতো আয়োজিত ‘গাল্ফ এক্সচেঞ্জ গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনের মধ্যে দিয়ে সাফল্যের ধারার সূচনা করে ‘হামেরিয়া ফুটবল একাদশ। এরপরে ২০১০, ২০১৬, ২০১৭, ২০১৯ চ্যাম্পিয়ন শিরোপা জিতে নেয়। সবশেষ গত জানুয়ারিতে অনুষ্ঠিত ২০২১ সালের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় ‘হামেরিয়া ফুটবল একাদশ’। টুর্নামেন্টের ফাইনালে চির প্রতিদন্দ্বী কুরিয়াত এফ.সিকে ১-০ গোলে হারিয়ে টানা ৫ম বারের চ্যাম্পিয়ন শিরোপা অক্ষুণ রাখে হামেরিয়া ফুটবল একাদশ।

ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানের বক্তৃতা পর্ব।
ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানের বক্তৃতা পর্ব।

এই সাফল্য, কমিউনিটিকে নিয়ে উদযাপনের মাধ্যমে স্মরনীয় করে রাখতে, শুক্রবার ( ১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মাস্কাটের রুই এলাকায় গোল্ডেন টিউলিপ হেডিংটন হোটেল “উইনিং সেলিব্রেশন’ আয়োজন করে হামেরিয়া ফুটবল একাদশ।

পবিত্র কোরআন তেলওয়াত এবং ওমান ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। তথ্যচিত্রের মাধ্যমে তুলে ধরা হয় হামেরিয়া ফুটবল একাদশের অনেক স্মৃতি।

ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানে সম্মাননা স্মারক প্রদান পর্ব।
ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানে সম্মাননা স্মারক প্রদান পর্ব।

হামেরিয়া ফুটবল একাদশের সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে এবং সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ রিয়াদের পরিচালনায় বর্ণাঢ্য অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর মোহাম্মদ হুমায়ুন কবির।

Travelion – Mobile

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের সভাপতি মো. সিরাজুল হক, ওমান আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মোস্তফা কামাল পাশা, এন আরবি সিআইপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি, গালফ এক্সচেঞ্জের সিইও ইফতেখার উল হাসান চৌধুরী, বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালনা পর্যদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এমদাদ হোসেন এবং ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহাবুদ্দিন।

ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানে অতিথিবৃন্দ।
ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানে অতিথিবৃন্দ।

অন্যদের মধ্যে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের সাবেক সভাপতি সাহেদ শাহ ও বর্তমান সাধারণ সম্পদক এম এন আমিন, কমিউনিটি ব্যক্তিত্ব মো. শামসুল আলম ও নূর হোসেন, ওমান আওয়ামী যুবলীগের সভাপতি মো. তৌহিদুল আলম এবং হামেরিরা ফুটবল একাদশের সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে হামেরিয়া ফুটবল একাদশের প্রধান উপদেষ্টা হাজী মফিজুর রহমান, উপদেষ্টা হাজী নাজিম উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মো. ফারুক আজম, মোহাম্মদ আনোয়ার শাহাদাত, মোহাম্মদ ইউসুফ ও মোহাম্মদ হারুন, সহ-সাধারণ সম্পাদক মো. মহিন উদ্দিন, বেলাল উদ্দিন, সেলিম উদ্দিন ও মোহাম্মদ ইমরান, সাংগঠনিক সম্পাদক মো. সাহেদ চৌধুরী তানিম, অধিনায়ক শিমুল দে মানিকসহ কমিটর সদস্য এবং বিপুল সংখ্যক ফুটবলপ্রেমী প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

 ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য আয়োজনের সাংস্কৃতিক পর্ব
ওমানে হামেরিয়া ফুটবল একাদশের বিজয় উদযাপনের বর্ণাঢ্য আয়োজনের সাংস্কৃতিক পর্ব

অতিথি বক্তারা, ওমানে প্রবাসী বাংলাদেশিদের মাঝে খেলাধূলার প্রসারে গত ১৮ বছর ধরে হামিরিয়া ফুটবল একাদশের অবদান ও সাফল্যের কথা উল্লেখ করে উদ্যোক্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সেই সঙ্গে ক্লাবটির ধারাবাহিক সাফল্যে খেলায়াড়-কর্মর্তাদের অভিনন্দন জানান।

তারা বলেন, প্রবাসী প্রজন্ম ও যুবশক্তিকে সুন্দর জীবনে অভ্যস্ত করে তুলতে খেলাধূলার ভূমিকা অনেক বেশি। পাশাপাশি সর্বস্তরের প্রবাসীদের বিনোদনের অন্যতম উপায়ও হচ্ছে খেলাধূলা। ওমান প্রবাসে সচেতন কমিউনিটি সংগঠকদের উদ্যোগে সে প্রচেষ্টাই অব্যাহত রয়েছে। হামিরিয়া ফুটবল একাদশ তার উজ্জ্বল দৃষ্টান্ত ।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলে অনেক প্রবাসী খেলােয়াড়ের যুক্ত হওয়ার দৃষ্টান্ত তুলে ধরে হামিরিয়া ফুটবল একাদশসহ ওমান প্রবাসী উদীয়মান ফুটবলারদের সে লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়ার আহবান জানান বক্তারা।

ওমানে গাল্ফ এক্সচেঞ্জ গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টে ৬ষ্ঠ বারের মতো চ্যাম্পিয়ন  'হামেরিয়া ফুটবল একাদশ'-এর খেলায়াড়রা।
ওমানে গাল্ফ এক্সচেঞ্জ গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টে ৬ষ্ঠ বারের মতো চ্যাম্পিয়ন ‘হামেরিয়া ফুটবল একাদশ’-এর খেলায়াড়র।

অনুষ্ঠানে ‘হামেরিয়া ফুটবল একাদশের উপদেষ্টা কার্যকরী কমিটির সদস্য এবং খেলোয়াড়দের সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা স্মারক তুলে দেন ।

অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!